ad
ad

Breaking News

Sandeshkhali

বিজেপির পর বাম, সন্দেশখালি যাওয়ার পথে ফেরিঘাটেই পুলিশি বাধার মুখে মীনাক্ষীরা

গত বুধবার থেকে জ্বলছে সন্দেশখালি।

DYFI leader Minkshi Mukherjee stopped by police in Sandeshkhali । Sangbad Pratidin

সন্দেশখালিতে মীনাক্ষীদের বাধা পুলিশের

Published by: Sayani Sen
  • Posted:February 11, 2024 4:23 pm
  • Updated:February 11, 2024 4:27 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির পর সিপিএম। অগ্নিগর্ভ সন্দেশখালিতে ফের বাধার মুখে বাম প্রতিনিধি দল। বাম যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বাধীন প্রতিনিধি দল রবিবার নদীপথে সন্দেশখালিতে পৌঁছনোর চেষ্টা করে। ব্যারিকেড ভেঙে ন্যাজাট ফেরিঘাটে পৌঁছন তাঁরা। তবে পুলিশ তাঁদের বাধা দেয়। পুলিশের সঙ্গে বচসা এবং তর্কাতর্কিও হয় বাম প্রতিনিধি দলের। বেশ কিছুক্ষণ ন্যাজাট বাসস্ট্যান্ডে অবরোধ করেন মীনাক্ষীরা। যদিও পরে কলকাতার উদ্দেশে রওনা দেন তাঁরা।

গত বুধবার থেকে জ্বলছে সন্দেশখালির একের পর এক গ্রাম। ক্ষোভের আগ্নেয়গিরির বিস্ফোরণে পথে নেমে প্রতিবাদ, বিক্ষোভে শামিল স্থানীয় মহিলারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মরিয়া চেষ্টা পুলিশ ও ব়্যাফের। শুক্রবার রাত থেকেই এলাকায় জারি ১৪৪ ধারা। বন্ধ ইন্টারনেট পরিষেবা। ড্রোন উড়িয়ে চলছে জোর নজরদারি। তারই মাঝে গত শনিবার সন্দেশখালি থানায় যাওয়ার পথে রামপুরে বিজেপি প্রতিনিধি দলকে বাধা দেয় পুলিশ। সরবেড়িয়া থেকে ধামাখালিগামী রাস্তার লস্করপাড়ায় পুলিশ ব্যারিকেড দিয়ে আটকে রাখে। পথেই আটকে পড়েন বিজেপি নেত্রী অর্চনা মজুমদার, রাজ্য বিজেপি নেতা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়, বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার সভাপতি তাপস ঘোষ-সহ অন্যান্য নেতাকর্মীরা ওই রাস্তাতেই আটকে পড়েন। 

[আরও পড়ুন: মনুয়া কাণ্ডের ছায়া অশোকনগরে, প্রেমিকের সঙ্গে ফন্দি এঁটে স্বামীকে ‘খুন’ যুবতীর!]

তার পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সন্দেশখালি যাওয়ার চেষ্টা করেন বাম প্রতিনিধি দলের সদস্যরা। ন্যাজাট ফেরিঘাটের কাছে  মীনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বাধীন নেতা-কর্মীদের বাধা দেয়। পুলিশ ও নেতা-কর্মীদের মধ্যে বচসাও হয়। উল্লেখ্য, গত বুধবার থেকে জ্বলছে সন্দেশখালি। অশান্তির ঘটনায় প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দার-সহ মোট ১১৭ জনের নামে থানায় অভিযোগ দায়ের হয়েছে। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ এখনও পর্যন্ত মোট ১৪ জনকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে রয়েছেন সাসপেন্ডেড তৃণমূল নেতা উত্তর সর্দার এবং বসিরহাট সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি বিকাশ সিংহকে। আটক করা হয়েছে সন্দেশখালির প্রাক্তন বাম বিধায়ক নিরাপদ সর্দারকেও।

[আরও পড়ুন: সিগারেট খেয়েও নন-স্মোকারদের মতোই বাঁচতে পারবেন! কী বলছে সাম্প্রতিক সমীক্ষা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ