BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

আইএসএফের বিক্ষোভের জের! ভোটের আগের রাতে সরানো হল ভাঙড় থানার আইসিকে

Published by: Subhajit Mandal |    Posted: April 10, 2021 7:18 am|    Updated: April 10, 2021 7:18 am

Election commission removes IC of Bhangar Police Station Shyam prasad Saha | Sangbad Pratidin

বুদ্ধদেব সেনগুপ্ত: ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের বিক্ষোভের জের! ভোটের আগের রাতে সরিয়ে দেওয়া হল ভাঙড় থানার আইসি শ্যামাপ্রসাদ সাহাকে (Shyama Prasad Saha)। গতকাল গভীর রাতে বিজ্ঞপ্তি দিয়ে শ্যামাপ্রসাদ সাহাকে সরানোর কথা জানিয়ে দেয় নির্বাচন কমিশন। তাঁকে বদলি করা হয়েছে ভবানী ভবনের পুলিশ ডিরেক্টরেটে। তাঁর পরিবর্তে ভাঙড় থানার নতুন আইসি হয়েছেন এসটিএফের ইনস্পেক্টর তীর্থেন্দু গঙ্গোপাধ্যায়। ভাঙড়ের (Bhangore PS) আইসিকে সরানোর দাবিতে গতকাল সকাল থেকেই নির্বাচন কমিশনের দপ্তর ঘেরাও করে রাখে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সর্মথকরা। তাদের দাবিকে মান্যতা দিয়ে নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত বলে দাবি করেছে আইএসএফ নেতৃত্ব।

বঙ্গের ভোটরঙ্গের অন্যতম গুরুত্বপূর্ণ এবং স্পর্শকাতর কেন্দ্র এই ভাঙড়। যখনই ভোট আসে, তখনই ভাঙড় থেকে পাওয়া যায় বারুদের গন্ধ। বিশেষ করে গত কয়েকটি নির্বাচনে শাসকদলের দাপট এবং পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলন ভাঙড়কে উত্তপ্ত করে রেখেছে। একুশের ভোটের আগেও ভাঙড়ে উত্তাপ চরমে। তবে, এবারে লড়াই অন্য। ভাঙড়ের রাজনীতিতে চমকপ্রদ উত্থান হয়েছে আব্বাস সিদ্দিকির (Abbas Siddiqui) ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের। আব্বাসের ভাই নওসাদ খোদ প্রার্থী হয়েছেন এই কেন্দ্রে। শুরু থেকেই আইএসএফ ভাঙড় কেন্দ্রটিকে পাখির চোখ করে এগোচ্ছে। অন্যদিকে শাসক শিবির জমি ছাড়তে নারাজ। যার জেরে গত কয়েকদিন ধরেই ভাঙড়ে রাজনৈতিক উত্তাপ চরমে। ভোটের দিন সকালেও রাঙামাটি এলাকায় তৃণমূল পার্টি অফিসে হামলার অভিযোগ উঠেছে আইএসএফের (ISF) বিরুদ্ধে। যা নিয়ে উত্তেজনা চলছে। যদিও আইএসএফের দাবি, তৃণমূল নিজেরাই নিজেদের পার্টি অফিস ভাঙচুর করেছে। তবে, নির্বাচন কমিশন সতর্ক। কোনওরকম অশান্তি এড়াতে এদিন সকাল থেকেই গোটা এলাকা ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনী।

[আরও পড়ুন: ‘এবার ঘটক বিদায়’, নাম না করে মলয় ঘটককে হারানোর ডাক দিয়ে অভিনব হোর্ডিং বিজেপির]

সার্বিক ভাবে গোটা দক্ষিণ ২৪ পরগনা জেলাতেই বাড়তি নজর রেখেছে কমিশন। ভাঙড়ের পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনার শহুরে আসনগুলিতে ভোট আজ। সোনারপুরের দুই আসন, কসবা, যাদবপুর, টালিগঞ্জ, বেহালার দুই আসন, মেটিয়াবুরুজ, বজবজ, মহেশতলায় চলছে ভোটগ্রহণ। এই নির্বাচনগুলিতে কোনওরকম উত্তেজনা যাতে না হয়, তা নিশ্চিত করতে প্রায় ১৯০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। সঙ্গে থাকছে রাজ্য পুলিশও। তবে, তাতেও এদিন সকাল থেকে চাপা উত্তেজনার পরিবেশ রয়েছে সবকটি কেন্দ্রেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement