Advertisement
Advertisement
Kanchanjunga Express

ছুটি শেষে ট্রেনে উঠেও কাজে ফেরা হল না! ‘অভিশপ্ত’ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস প্রাণ কাড়ল আবগারি অফিসারের

কী বলছেন মৃতের সহকর্মীরা?

Excise office lost life in Kanchanjunga Express accident
Published by: Tiyasha Sarkar
  • Posted:June 17, 2024 6:04 pm
  • Updated:June 17, 2024 6:19 pm

বাবুল হক, মালদহ: লোকসভা নির্বাচন মিটতেই ছুটি কাটাতে বাড়ি গিয়েছিলেন আবগারি দপ্তরের অফিসার ক্যালেব সুব্বা। কাজে যোগ দিতে ট্রেনে উঠেও কাজে ফেরা হল না। সোমবারের ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় প্রাণ কেড়ে নিল আফগারি দপ্তরের ওই অফিসারের। বিষয়টি জানাজানি হতেই শোকের ছায়া এলাকায়।

লোকসভা নির্বাচনের জন্য নিজের হোম ডিস্ট্রিক্ট ছেড়ে মাত্র তিন মাস আগেই মালদহের মানিকচকে পোস্টিং হয়েছিল ক্যালেব সুব্বার। ভোট মিটতে কয়েকদিনের ছুটিতে দার্জিলিংয়ে নিজের বাড়িতে গিয়েছিলেন মালদহের মানিকচক জোনের আবগারি দপ্তরের ওসি ক্যালেব। সোমবার ডাউন এনজিপি-শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেনের সংরক্ষিত আসনের টিকিট না পেয়ে এদিন এনজিপি থেকে জেনারেল কামরায় চেপেই মালদহে ফিরছিলেন তিনি। কিন্তু ফেরা হল না। রাঙাপানির কাছে মালগাড়ি এবং ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সংঘর্ষে মৃত্যু হল ক্যালেব সুব্বার।

Advertisement

[আরও পড়ুন: আচমকা বিকট শব্দ, ছিটকে পড়েন সিট থেকে! অভিজ্ঞতা শোনালেন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রীরা]

মালদহ জেলা আবগারি দপ্তর সূত্রে জানা গিয়েছে, গত মার্চ মাসে মানিকচক আবগারি জোনের ওসি পদে দায়িত্ব পান ক্যালেব সুব্বা। তাঁর বাড়ি দার্জিলিংয়ে। তাঁর পরিবারে স্ত্রীর পাশাপাশি আড়াই বছরের এক মেয়ে রয়েছে। আগে ক্যালেব পশ্চিমবঙ্গ পুলিশের কনস্টেবল পদে কর্মরত ছিলেন। এর পর পদোন্নতি হয়ে এসআই পদে যোগ দেন। কয়েক বছর চাকরি করার পর ২০২০ সালে আবগারি দপ্তরের এসআই পদমর্যাদার অফিসার হয়ে জলপাইগুড়ি ডিভিশনে নিযুক্ত হন। সেখানে টানা তিন বছর চাকরি করেন। এর পর চলতি বছর দার্জিলিংয়ে আবগারি দপ্তরের অফিসার হিসেবে পোস্টিং হয় ক্যালেব সুব্বার। কিন্তু লোকসভা নির্বাচনের জন্য প্রটোকল অনুযায়ী ওই আবগারি অফিসারকে নিজের জেলা থেকে সরিয়ে মালদহের মানিকচক আবগারি জোনের ওসি পদে পাঠানো হয়।

Advertisement

মৃত ওই আবগারি অফিসারের সহকর্মীর কথায়, “অত্যন্ত দায়িত্বশীল অফিসার ছিল ক্যালেব। তিন মাসের পরিচয় হলেও ঘনিষ্ঠতা এত বেড়েছিল তা ভাবায় যায় না। মনে হয় যেন নিজের ভাইয়ের সঙ্গে মেলামেশা করছি। কর্তব্যে কোনওদিন গাফিলতি করেননি। নির্দিষ্ট সময় মেনেই সমস্ত কাজ করত। চরম শৃঙ্খলাপরায়ণ ছেলে।” মৃত আবগারি অফিসারের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছে রাজ্য।

আরও পড়ুন: উত্তরবঙ্গের দুর্ঘটনাস্থলে যেতে দেরি কেন? কেন্দ্রকে দুষে ব্যাখ্যা দিলেন মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ