BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সাতসকালে হুগলিতে ভয়াবহ দুর্ঘটনা, প্রাণ হারালেন কলকাতা পুলিশের প্রথম মহিলা ওসি

Published by: Sucheta Sengupta |    Posted: September 11, 2020 10:01 am|    Updated: September 11, 2020 4:17 pm

An Images

দিব্যেন্দু মজুমদার, হুগলি: হুগলির (Hooghly) দাদপুরে সাতসকালে পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন রাজ্য পুলিশের কম্যান্ডিং অফিসার (CO) দেবশ্রী চট্টোপাধ্যায়। তিনি কলকাতা পুলিশের প্রথম মহিলা ওসি ছিলেন। একইসঙ্গে মৃত্যু হয়েছে তাঁর গাড়িচালক ও নিরাপত্তারক্ষীরও। গাড়ির অতিরিক্ত গতির জন্য এমন দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা। তিনজনের দেহ হুগলির ইমামবাড়া হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য।

CO-Debasree-Chattrejee
মৃত আধিকারিক দেবশ্রী চট্টোপাধ্যায়

ঘড়ির কাঁটা সকাল ৬টা বেজে পেরিয়েছে। হুগলির দাদপুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে এসে পুলিশের একটি গাড়ি সজোরে ধাক্কা দেয় দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে। দুমড়মুচড়ে যায় গাড়িটি। সেসময় ওখানে টহল দিচ্ছিল পুলিশ, ছিলেন কয়েকজন সিভিক ভলান্টিয়ারও। দুর্ঘটনা চোখে পড়তেই তাঁরা ছুটে যান। বুঝতে পারেন, গাড়িটি ডাবগ্রামের ১২ নং ব্যাটেলিয়নের কম্যান্ডিং অফিসার দেবশ্রী চট্টোপাধ্যায়ের। গাড়ি থেকে তিনজনকে উদ্ধার করে চুঁচুড়ার ইমামবাড়া হাসপাতালে নিয়ে যাওয়া হলে, আধিকারিক দেবশ্রী চট্টোপাধ্যায় ও তাঁর নিরাপত্তারক্ষী তাপস বর্মণ এবং গাড়িচালক মনোজ সাহাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: শনিবার লকডাউন উঠলেও বাতিল পদাতিক এক্সপ্রেস, বিপাকে NEET পরীক্ষার্থীরা]

প্রাথমিকভাবে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে শিলিগুড়ির ডাবগ্রাম থেকে গাড়ি নিয়ে বেহালার পর্ণশ্রীতে নিজের বাড়ি ফিরছিলেন রাজ্য পুলিশের CO দেবশ্রী চট্টোপাধ্যায়। সকালে দাদপুরের কাছে এই দুর্ঘটনা। গাড়িটি গতি নিয়ন্ত্রণে রাখতে না পেরে এমন দুর্ঘটনার মুখে পড়ল নাকি অন্য কোনও কারণ, তা খতিয়ে দেখতে ঘটনাস্থলে পৌঁছয় হুগলি গ্রামীণ পুলিশ। গাড়িটি একেবারেই ভেঙেচুরে গিয়েছে। সেখান থেকে নমুনা সংগ্রহ করে ফরেন্সিক পরীক্ষায় পাঠানো হচ্ছে। প্রত্যক্ষদর্শীদের বয়ান নিয়ে চলছে তদন্ত। হুগলি গ্রামীণের পুলিশ সুপার তথাগত বসু প্রাথমিকভাবে জানিয়েছেন,গাড়িটি বর্ধমানের দিক থেকে প্রচণ্ড গতিতে আসছিল। রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা দিয়ে দুর্ঘটনা ঘটে। তবে ঠিক কী কারণে দুর্ঘটনা, সবটাই স্পষ্ট হবে ফরেন্সিক রিপোর্ট আসার পরই।

[আরও পড়ুন: এবার রাজনীতির ট্র‌্যাকে অ্যাথলিট পিংকি প্রামাণিক, যোগ দিলেন বিজেপিতে]

তবে রাজ্য পুলিশের অন্যতম দক্ষ পুলিশ আধিকারিকের এহেন মর্মান্তিক পরিণতিতে শোকস্তব্ধ পুলিশ মহল। সংশ্লিষ্ট মহল সূত্রে খবর, দেবশ্রী চট্টোপাধ্যায় কলকাতা পুলিশের প্রথম মহিলা ওসি। প্রথমে হেয়ার স্ট্রিট থানার অতিরিক্ত অফিসার-ইনচার্জ ছিলেন, কর্মদক্ষতায় তিনি উত্তর বন্দর থানার ওসি হন। এরপর তারাতলা-সহ বেশ কয়েকটি থানায় ওসি পদে ছিলেন। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের সময় তাঁকে স্থানান্তরিত করা হয়। আপাতত তিনি ডাবগ্রামে ১২ নং ব্যাটেলিয়নের দায়িত্বে ছিলেন। তাঁর মৃত্যুতে শোকবার্তা পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গভীর শোকপ্রকাশ করে তাঁর দক্ষতার কথা তুলে ধরেন তিনি। পরিবারের প্রতি সমবেদনাও প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement