Advertisement
Advertisement
Sunderban

মধু সংগ্রহে জঙ্গলে যাওয়াই কাল, রয়্যাল বেঙ্গলের শিকার ব্যক্তি, দেহ মেলেনি এখনও

দেহের তল্লাশিতে গোটা সুন্দরবনের জঙ্গল জুড়ে তল্লাশি চালাচ্ছে বনদপ্তর।

Fisherman died after Royal Bengal Tiger jumps on him at Sunderban forest
Published by: Sucheta Sengupta
  • Posted:June 15, 2024 3:54 pm
  • Updated:June 15, 2024 3:56 pm

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: জঙ্গল থেকে মধু আর কাঁকড়া সংগ্রহ করে সংসারের অন্ন সংস্থান করতেন। সেই লক্ষ্যেই শনিবার সকালেও সুন্দরবন গভীর জঙ্গলে গিয়েছিলেন পাথরপ্রতিমা জি-প্লট গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা গোপাল মল্লিক। কিন্তু সেই চেষ্টা সফল তো হলই না। উলটে রয়্যাল বেঙ্গল টাইগারের শিকার হলেন তিনি! যদিও তাঁর দেহ এখনও উদ্ধার হয়নি। সুন্দরবনের (Sunderban) ওই এলাকা জুড়ে চিরুনি তল্লাশি চলছে বনদপ্তরের তরফে।

অনাহার আর দারিদ্র্যই ছিল নিত্যসঙ্গী। ঘরে নুন আনতে পান্তা ফুরোয় পাথরপ্রতিমা (Patharpratima) ব্লকের জি-প্লট গ্রাম পঞ্চায়েতের সত্যদাসপুর এলাকার ৩০ বছরের গোপাল মল্লিকের। স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে নিয়েই চলছিল তাঁর কষ্টের সংসার। জঙ্গল থেকে মধু (Honey) সংগ্রহ করে ফিরলে তবেই অন্ন সংস্থান হয়। কিন্তু শনিবার সকালে সঙ্গীসাথীদের চোখের সামনে থেকে জি-প্লটের ওই বাসিন্দাকে সোজা তুলে নিয়ে সুন্দরবনের গভীর জঙ্গলে ঢুকে গেল দক্ষিণরায়!

Advertisement

[আরও পড়ুন: ‘দিল্লির বাংলো ছাড়বেন না’, অধীরকে নির্দেশ কেন্দ্রীয় নেতৃত্বের, তবে কি রাজ্যসভার প্রার্থী?]

জানা গিয়েছে, ইতিমধ্যেই সরকারি নিয়ম মেনে, বৈধ পাশ নিয়ে সুন্দরবনের প্রত্যন্ত এলাকার মানুষজন জঙ্গলে মধু ভাঙতে ঢুকেছেন। তিনদিন আগে নৌকায় নদী ও খাঁড়ি পেরিয়ে গভীর জঙ্গলে মধু ভাঙতে ধনচি ফরেস্ট এলাকায় গিয়েছিল সাতজনের মউলির দল। মধু ভেঙে এদিন সকালে নৌকায় বসে সবে খাবারের তোড়জোড় করছিলেন তাঁরা। আচমকাই তাঁদের সামনাসামনি চলে আসে রয়্যাল বেঙ্গল টাইগার (Royal Bengal Tiger)। সঙ্গীসাথীরা জানান, তাঁরা কিছু বুঝে ওঠার আগেই বাঘের থাবা পড়ে গোপাল মল্লিকের ঘাড়ে! আর তাঁকে মুখে নিয়ে জঙ্গলের মধ্যে ঢুকে যায় বাঘটি। মউলির দলের বাকিরা অনেক চেষ্টা করেও প্রতিরোধ করতে পারেনি। এখনও নিখোঁজ গোপাল মল্লিক। পরিবারের পক্ষ থেকে ইতিমধ্যে গোবর্ধনপুর কোস্টাল থানা এবং বনদপ্তরকে বিষয়টি জানানো হয়েছে। তাঁর দেহের খোঁজে গোটা জঙ্গল জুড়ে চলছে তল্লাশি।

Advertisement

[আরও পড়ুন: বেলঘরিয়ায় শুটআউট, ভরদুপুরে ব্যবসায়ীর গাড়ি লক্ষ্য করে ৮ রাউন্ড গুলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ