৭ ফাল্গুন  ১৪২৬  বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

দেবব্রত মণ্ডল, বারুইপুর: পেটের টানে সুন্দরবনের জঙ্গলে কাঁকড়া সংগ্রহ করতে গিয়ে বাঘের আক্রমণে নিহত হলেন এক মৎস্যজীবী। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের বসিরহাট রেঞ্জের কাঁকসার জঙ্গলে। মৎস্যজীবীর আচমকা মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েছে পরিবার। 

জানা গিয়েছে, মৃত ওই মৎস্যজীবীর নাম রামপদ মণ্ডল। মঙ্গলবার তিন জন মৎস্যজীবীর একটি দল কাঁকসা জঙ্গলে যায় কাঁকড়া সংগ্রহ করতে। জঙ্গলে নেমে কাঁকড়া সংগ্রহ করার সময় রামপদবাবুর উপর লাফিয়ে পড়ে একটি বাঘ। দক্ষিণরায়ের আক্রমণে গুরুতর জখম হন ওই ব্যক্তির। ওই মৃৎস্যজীবীর দুই সঙ্গী ওই ব্যক্তিকে কোনওক্রমে উদ্ধার করে হাসপাতালের উদ্দেশে রওনা হন। পথে নৌকোতেই মৃ্ত্যু হয় তাঁর।

[আরও পড়ুন: লটারি কেটে রাতারাতি কোটিপতি হলেন মেকানিক, আতঙ্কে থানার দ্বারস্থ বনগাঁর বাসিন্দা]

খবর পেয়ে ঘটনাস্থলে যায় বনদপ্তরের কর্মীরা। ইতিমধ্যেই দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। নিহত এই মৎস্যজীবী ও তাঁর সঙ্গীদের কাছে জঙ্গলে প্রবেশের বৈধ অনুমতিপত্র ছিল কি না তা খতিয়ে দেখছেন বনদপ্তরের কর্মীরা। কারণ, সুন্দরবনের জঙ্গলে যে সমস্ত মৎস্যজীবীরা কাঁকড়া বা মাছ ধরতে যান তাঁদের অধিকাংশেরই কাছেই অনুমতি পত্র থাকে না। ফলে দুর্ঘটনার পরও সরকারি অনুদান জোটে না তাঁদের।

উল্লেখ্য, সুন্দরবনের জঙ্গলের প্রায়ই হানা দেয় দক্ষিণরায়। একাধিক মৃত্যুর ঘটনাও ঘটে। আবার কখনও কখনও বাঘের সঙ্গে লড়াই করে প্রাণ নিয়ে ঘরে ফেরেন মৎস্যজীবীরা। কিন্তু ক্রমাগত দুর্ঘটনা ঘটার পরও সর্তক হচ্ছেন না মৎস্যজীবীরা। আর সেই কারণেই অকালেই খোয়াতে হচ্ছে প্রাণ, মনে করছেন বনকর্মীরা।

[আরও পড়ুন: দেনা মেটাতে দেড় লক্ষ টাকায় বিক্রির উদ্দেশ্যেই শিশু চুরি, পুলিশি জেরায় স্বীকার মহিলার]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং