২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ঘরের প্রার্থী না হলে ‘অন্য ফুলে’ ভোট দেওয়ার হুঁশিয়ারি বিজেপি কর্মীদের

Published by: Tanumoy Ghosal |    Posted: March 19, 2019 6:26 pm|    Updated: March 19, 2019 7:22 pm

Fissures in BJP over Lok Sabha poll candidate selection

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ:  লোকসভা ভোটে প্রার্থী হওয়ার আশায় যখন অন্য দলের নেতা ও জনপ্রতিনিধিরা যোগ দিচ্ছেন বিজেপিতে, তখন নবাগতদের নিয়ে ক্ষোভ বাড়ছে দলের সাধারণ কর্মীদের। ক্ষোভ এতটাই যে, ঘরের প্রার্থী না হলে ‘অন্য ফুলে’ ভোট দেওয়ার হুঁশিয়ারি দিলেন বনগাঁর বিজেপি কর্মীরা। পোস্টার পড়েছে লোকাল ট্রেনে। এদিকে এই ঘটনায় তৃণমূলের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন উত্তর ২৪ পরগনা জেলার বিজেপি সহ-সভাপতি দেবদাস মণ্ডল।

[অশক্ত শরীরেও প্রার্থী হতে চান অশীতিপর জলুবাবু]

বনগাঁ কেন্দ্রে কাকে প্রার্থী করবে বিজেপি? একাধিক নাম নিয়ে চলছে জল্পনা। দিন কয়েক আগে গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন বনগাঁ মহকুমার বাগদা বিধানসভার কংগ্রেস বিধায়ক দুলাল বর। শোনা যাচ্ছে, লোকসভা ভোটে টিকিট পাওয়ার আশ্বাসেই দলবদল করেছেন তিনি। বনগাঁয় দলত্যাগী বিধায়ক দুলাল বরকে প্রার্থী করতে পারে বিজেপি। কিন্তু প্রার্থী হিসেবে ‘বহিরাগত’কে  মেনে নিতে নারাজ স্থানীয় বিজেপি কর্মীদের একাংশ। নিজেদের ক্ষোভের কথা জানিয়ে লোকাল ট্রেনে পোস্টার দিয়েছেন তাঁরা।

রাত বারোটায় শিয়ালদহ থেকে শেষ লোকাল ট্রেনটি পৌঁছায় বনগাঁয়। সোমবারও তার অন্যথা হয়নি। বনগাঁ স্টেশনে পৌঁছনোর পর কামরার ভিতরে ও বাইরে বেশ কয়েকটি পোস্টার নজরে পড়ে যাত্রীদের। পোস্টারে লেখা ছিল, ‘বিজেপি ঘরের প্রার্থী না হলে ভোট এবার অন্য ফুলে’৷ পোস্টারে সদ্য বিজেপিতে যোগ দেওয়া দুলাল বরের ছবিও ছিল। আর পোস্টারের নিচে লেখা ছিল, ‘বনগাঁ লোকসভা বিজেপি কর্মীবৃন্দ’। অর্থাৎ গেরুয়া শিবিরের স্থানীয় কর্মীরাই এই পোস্টার লাগিয়েছেন। যদিও এই পোস্টারের দায় নিতে নারাজ বিজেপির উত্তর ২৪ পরগনা জেলা নেতৃত্ব। জেলার সহ-সভাপতি দেবদাস মণ্ডলের বক্তব্য, ‘আমাদের প্রার্থী নরেন্দ্র মোদি, সিম্বল পদ্মফুল। যিনিই আমাদের প্রার্থী হবেন, তাঁকেই মানুষ ভোট দেবেন।’ তাঁর দাবি, বনগাঁয় লোকাল ট্রেনে বিজেপির নাম করে ওই পোস্টার লাগিয়েছে তৃণমূল কংগ্রেস।

[সোশ্যাল মিডিয়ায় বাড়ছে স্বতন্ত্র নির্বাচনের হিড়িক, এখনই ফল জানতে ব্যাকুল নেটিজেনরা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে