ad
ad

Breaking News

বিমানবন্দরে যেতে সমস্যায় যাত্রীরা

লকডাউনে গণপরিবহণ বন্ধ থাকলেও চালু উড়ান, বিমানবন্দরে কীভাবে পৌঁছবেন? চিন্তায় যাত্রীরা

জেলাজুড়ে লকডাউনের চিত্র সন্তোষজনক, কলকাতায় নিয়মভঙ্গ চলছেই।

Flight services continue today amidst complete lockdown, passengers face problem to reach airport
Published by: Sucheta Sengupta
  • Posted:July 23, 2020 10:00 am
  • Updated:October 27, 2020 11:45 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত রুখতে সপ্তাহে দু’দিন সম্পূর্ণ লকডাউন (Lockdown) রাজ্যে। আজ, বৃহস্পতিবার তার প্রথম দিন। সম্পূর্ণ লকডাউন হওয়ায় রাজ্যের তরফে বিমান পরিবহণ মন্ত্রকে আবেদন জানানো হয়েছি যাতে এই দিনগুলোয় সকাল থেকে রাত ১০ টা পর্যন্ত কলকাতায় বিমান পরিষেবা বন্ধ রাখা হয়। কিন্তু শেষ মুহূর্তে কোনও বিমান বাতিল করা সম্ভব নয় বলে সাফ জানিয়ে দেয় মন্ত্রক। কাজেই, কম সংখ্যায় হলেও আজও দমদম বিমানবন্দর (Netaji Subhas International Airport) থেকে উড়ান পরিষেবা চলবে। এদিকে, গণপরিবহণ সম্পূর্ণ স্তব্ধ লকডাউনের কারণে। কীভাবে বিমানবন্দরে পৌঁছবেন যাত্রীরা, কীভাবেই বা বিমানবন্দরে নেমে বাড়ি ফিরবেন, তা এই মুহূর্তে সবচেয়ে বড় চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে তাঁদের কাছে।

লকডাউন নিয়ে শেষ মুহূর্তে রাজ্যের আবেদন মেনে নেওয়া সম্ভব হয়নি অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের। মুখ্যসচিব রাজীব সিনহার আবেদন ছিল, বৃহস্পতিবার, শনিবার এবং আগামী সপ্তাহের বুধবার রাজ্যে যেহেতু সম্পূর্ণ লকডাউন, তাই ওই দিনগুলোয় যেন কলকাতাগামী বিমান অথবা কলকাতা থেকে অন্যান্য জায়গায় বিমান পরিষেবা বন্ধ রাখা হয়। কিন্তু মন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয় যে শেষ মুহূর্তে এভাবে উড়ান বাতিল সম্ভব নয়। কাজেই আজও বিমান চলবে দমদম বিমানবন্দর থেকে। সংখ্যায় যদিও তা অনেকটাই কম। এই পরিস্থিতিতে যাত্রীদের চিন্তা বাড়িয়েছে লকডাউন পরিস্থিতি।

[আরও পড়ুন: অমানবিক! বৃদ্ধের মৃত্যুতেও এগিয়ে এল না কেউ, দিনভর দেহ আগলে বসে রইল ছেলে]

গণপরিবহণ সম্পূর্ণ বন্ধ থাকায় কীভাবে বিমানবন্দরে পৌঁছবেন, তা নিয়েই চিন্তিত যাত্রীরা। লকডাউনের নিয়ম অনুযায়ী, শুধুমাত্র ব্যক্তিগত গাড়ি রাস্তায় নামতে পারবে, তাও আবার যথাযথ কারণ দেখিয়ে। কিন্তু যাঁদের প্রাইভেট গাড়ি নেই, তাঁরা কীভাবে যাবেন বিমানবন্দর? এ নিয়ে বেশ সমস্যা হবে বলে আশঙ্কা যাত্রীদের। এ এক বড় সমস্যা বলেই মনে করছেন তাঁরা।

এদিকে, করোনা সংক্রমণ নাগালে আনতে সকাল থেকে রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউনের চিত্রটা বেশিরভাগ ক্ষেত্রে ভাল হলেও, শহর কলকাতায় নিয়মভাঙার পালা অব্যাহতই। লকডাউন সফল করতে রাস্তায় নেমেছে কলকাতা পুলিশ। বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে চলছে নাকা চেকিং। আর তাতেই ধরা পড়ছেন অনেকে। পুলিশ সূত্রে খবর, লকডাউন শুরু হওয়ার মাত্র ২ ঘণ্টার মধ্যে নিয়মভঙ্গের দায়ে অন্তত ২৪ টি মামলা রুজু হয়েছে। কেউ এমনিই সাইকেল নিয়ে রাস্তায় বেরিয়েছেন, কারও বা বেরনোর কারণ এতই দুর্বল যে তা আইনরক্ষকদের সন্তুষ্ট করতে পারেনি মোটেই। তবে বিভিন্ন জেলায় বিশেষত উত্তর ২৪ পরগনা, বর্ধমান, বাঁকুড়ায় লকডাউন পালিত হচ্ছে ভালভাবেই। অত্যাবশ্যকীয় পণ্য ঘরে ঘরে পৌঁছে দিতে সাহায্য করছে পুলিশও। উত্তরের শিলিগুড়ি, মালদহেও লকডাউন চলছে।

[আরও পড়ুন: কাটমানির অভিযোগের ৯৩ শতাংশ নিষ্পত্তি হয়েছে, দাবি মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ