BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শ্মশানে দুর্নীতি: নোটিস শুভেন্দুর দাদা ও ভ্রাতৃবধূকে, গ্রেপ্তার সৌমেন্দু অধিকারীর প্রাক্তন গাড়ির চালক

Published by: Paramita Paul |    Posted: July 12, 2022 12:52 pm|    Updated: July 12, 2022 4:52 pm

Former driver of Suvendu Adhikari's brother Soumendu Adhikari arrested | Sangbad Pratidin

রঞ্জন মহাপাত্র, কাঁথি: দুর্নীতির অভিযোগে বিপাকে কাঁথির অধিকারী পরিবারের তিন ভাই। একদিকে দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার সৌমেন্দু অধিকারীর (Soumendu Adhikari) প্রাক্তন গাড়ির চালক, অন্যদিকে আর্থিক দুর্নীতি কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য কাঁথি থানা থেকে নোটিস পাঠানো হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) দাদা কৃষ্ণেন্দু অধিকারী ও ভাই তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারীর স্ত্রী সুতপা অধিকারীকে।

শ্মশানে স্টল বন্টনে দুর্নীতি মামলায় প্রাক্তন পুরপ্রধান সৌমেন্দু অধিকারীর গাড়ির চালক গোপাল সিংকে গ্রেপ্তার করে কাঁথি থানার পুলিশ। গোপাল সিং দীর্ঘদিন সৌমেন্দুর গাড়ি চালাত। পুরসভার কর্মীও ছিল সে। তার সঙ্গে আলোক সাউ নামে আরও একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এনিয়ে এই দুর্নীতিতে ৪ জনকে গ্রেপ্তার করল পুলিশ। এদিকে কাঁথি কলেজ সংলগ্ন রাঙামাটি শ্মশানের জায়গায় স্টল নির্মাণে আর্থিক দুর্নীতির অভিযোগ ওঠে। জিজ্ঞাসাবাদের জন্যে কাঁথি থানা থেকে নোটিস পাঠানো হল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দাদা কৃষ্ণেন্দু অধিকারী ও ভাই তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারীর স্ত্রী সুতপা অধিকারীকে। এই মামলায় আগেই নাম জড়িয়েছিল শুভেন্দুর ছোটভাই প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দুর।

[আরও পড়ুন: দার্জিলিংয়ে নতুন শিল্প নগরী, IT হাব, পাহাড়ের উন্নয়নের রূপরেখা দিলেন মুখ্যমন্ত্রী]

কাঁথি কলেজ লাগোয়া রাঙামাটি শ্মশানের জায়গা দখল করে স্টল তৈরি থেকে বণ্টনের ক্ষেত্রে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ। বর্তমান এনিয়ে কাঁথি পুরসভার চেয়ারম্যান পুরপ্রধান সুবল কুমার মান্না গত ২৯ জুন কাঁথি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয় স্টল নির্মাণকারী ঠিকাদার সংস্থার কর্ণধার সতীনাথ দাস অধিকারী ও কাঁথি পুরসভার সহকারী ইঞ্জিনিয়ার দিলীপ বেরাকে। সাতদিন পুলিশ হেফাজতে থাকার পরে গত কয়েকদিন আগে ঠিকাদার সংস্থার কর্ণধারের শর্ত সাপেক্ষে জামিন হয়। তবে সহকারী ইঞ্জিনিয়ারকে ফের ৫ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয় কাঁথি মহকুমা আদালত।

এর পরই সৌমেন্দু অধিকারীকে গ্রেপ্তার করতে জোরদার তদন্ত শুরু করে পুলিশ। কিন্তু সৌমেন্দু অধিকারী কলকাতা হাই কোর্টে আগাম জামিনের জন্য আবেদন করলে আগামী বুধবার পর্যন্ত গ্রেপ্তার না করার নির্দেশ দেয় বিচারপতি। বুধবার ফের শুনানি রয়েছে। এদিকে এই মামলার তদন্তের জন্য এখনও পর্যন্ত প্রায় আটজনকে জিজ্ঞাসাবাদ করার জন্যে নোটিস দিয়েছেন কাঁথি থানার তদন্তকারী অফিসার। তার মধ্যে রয়েছেন অধিকারী বাড়ির বড় ছেলে কৃষ্ণেন্দু অধিকারী এবং তমলুকের সাংসদের স্ত্রী সুতপা অধিকারী। যদিও কৃষ্ণেন্দু অধিকারী প্রত্যক্ষ রাজনীতির সঙ্গে যুক্ত নন। কাঁথি মহকুমা পুলিশ আধিকারিক সোমনাথ সাহা বলেন, শ্মশানে স্টল বণ্টনের দুর্নীতির অভিযোগের ভিত্তিতে যে মামলা হয়েছে তারই তদন্তে প্রায় ৮-৯ জনকে জিজ্ঞাসাবাদের জন্যে নোটিস দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: কীটনাশক খাইয়ে একসঙ্গে ৫ কুকুরকে খুন! হাজতে বনগাঁর কৃষক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে