Advertisement
Advertisement

তৃণমূল নেতা খুনে দোষী সাব্যস্ত প্রাক্তন কাউন্সিলর শম্ভুনাথ কাউ-সহ ৭

সোমবার সাজা ঘোষণা।

Former TMC councillor Sambunath Kau convicted in a murder case
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:March 29, 2018 2:46 pm
  • Updated:July 15, 2019 3:19 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল নেতা অধীর মাইতি খুনের ঘটনায় দোষী সাব্যস্ত শাসকদলের প্রাক্তন কাউন্সিলর শম্ভুনাথ কাউ। অনিচ্ছাকৃত খুনের অপরাধে দোষী সাব্যস্ত হয়েছে আরও ৬ জন। এক অভিযুক্তকে বেকসুর খালাস দিয়েছে আলিপুর জেলা আদালত। সোমবার সাজা ঘোষণা।

[এলাকা দখল নিয়ে দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত আলিপুর, আহত অন্তত ২৫]

Advertisement

সালটা ২০১৩। এ রাজ্যে সদ্য পালাবদল ঘটেছে। বামেদের হারিয়ে ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মার্চে মাসে জমি বিবাদকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে বাইপাসের মাঠপুকুর এলাকায়। ২৩ মার্চ খুন হন স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা অধীর মাইতি। ঘটনায় নাম জড়িয়েছিল ৫৪ নম্বর ওয়ার্ডে শাসকদলের তৎকালীন কাউন্সিলর শম্ভুনাথ কাউয়ের। অভিযোগ, জমি বিবাদের কারণে অধীর মাইতিকে খুন করেছে কাউন্সিলর ও তাঁর অনুগামীরা। ১৪ জন অভিযুক্তের বিরুদ্ধে খুনের অভিযোগে মামলা রুজু করে পুলিশ। কাউন্সিলর শম্ভুনাথ কাউ-সহ ৮ অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। এই ঘটনা নিয়ে কার্যত তোলপাড় হয়েছিল গোটা রাজ্যে। শম্ভুনাথ কাউকে দল থেকে বহিষ্কার করে তৃণমূল কংগ্রেস।

Advertisement

[যোগীর রাজ্যের মন্ত্রীর নাবালিকা বোনকে ফুঁসলে উধাও বাংলাদেশি যুবক]

গত পাঁচ ধরে মামলাটি শুনানি চলছিল আলিপুর জেলা আদালতে। বৃহস্পতিবার প্রাক্তন তৃণমূল কাউন্সিলর শম্ভুনাথ কাউ-সহ ৭ অভিযুক্তকে দোষী সাব্যস্ত করল আদালত। তথ্য-প্রমাণের বেকসুর খালাস পেয়েছেন ১ জন অভিযুক্ত। বাকি অভিযুক্তরা পলাতক। সোমবার দোষী সাব্যস্তদের সাজা ঘোষণা হবে আলিপুর আদালতে।

ছবি: প্রবীর বন্দ্যোপাধ্যায়

[রাজ্য জুড়ে অশান্তি বন্ধে গীতা, কোরান বিলি করবে ছাত্র পরিষদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ