২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘তৃণমূলের বিরোধিতা করলে উৎখাত করব’, ভোটের প্রচারে ‘হুমকি’ দিয়ে বিতর্কে গৌতম দেব

Published by: Sucheta Sengupta |    Posted: April 8, 2021 6:18 pm|    Updated: April 8, 2021 6:33 pm

Gautam Deb, TMC candidate of Dambgram-Phulbari seen to threat for not supporting TMC, video goes viral |Sangbad Pratidin

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: ভোটের প্রচারে বেরিয়ে বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়িয়ে পড়লেন ডাবগ্রাম-ফুলবাড়ি কেন্দ্রের তৃণমূল প্রার্থী গৌতম দেব (Gautam Dev)। নিজের বিধানসভা এলাকার এক আশ্রমে গিয়ে মহারাজকে ডেকে রীতিমতো ‘উৎখাত’-এর হুমকি দেওয়ার অভিযোগ উঠল রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে। প্রচারে বাড়ি বাড়ি যাওয়ার সময়ে আচমকা ওই আশ্রমের মহারাজ সুধাকৃষ্ণ দাস গোস্বামী মহারাজকে ডেকে তিনি হুমকি দিয়েছেন বলে অভিযোগ। ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হওয়ায় তুঙ্গে বিতর্ক। এই কেন্দ্রে ভোট পঞ্চম দফা অর্থাৎ ১৭ এপ্রিল।

বৃহস্পতিবার দুপুরে তৃণমূল প্রার্থী তথা বিদায়ী মন্ত্রী গৌতম দেব গিয়েছিলেন ডাবগ্রাম-ফুলবাড়ি (Dabgram Phulbari) বিধানসভা এলাকার ঠাকুরনগর রেলগেটে। সেখানেই ঘটে এই ঘটনা। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, মহারাজকে ডেকে প্রার্থী বলছেন, “এখানে বিজেপি-বিজেপি করবেন না। এই জায়গা সরকারি, এখানে থাকুন। সরকার থেকে যা সাহায্য লাগবে, আমরা করব। আর যদি আমাদের বিরোধিতা করেন, তাহলে এই জায়গা থেকে উৎখাত করব। আমি গৌতম দেব। যা বলি তাই করি। আমার কাছে সব রিপোর্ট আছে। ওসব সন্ন্যাসী-টন্ন্যাসী আমাকে দেখাবেন না। আমি নিজেও সন্ন্যাসী। বিজেপি করবেন না। সব তৃণমূলকে ভোট দিতে হবে। কোনও কথা শুনব না।”

[আরও পড়ুন: ‘মন কি বাত নাকি ডাল-ভাত?’, কুমারগ্রামের নির্বাচনী সভায় জনমত জানতে চাইলেন অভিষেক]

ভিডিওটি ভাইরাল হতেই বিষয়ে পরে মন্ত্রী সাংবাদিকদের বলেন, “আমি কখনওই কাউকে হুমকি দিইনি। একটি বড় সরকারি জায়গা দখল করে একটি তথাকথিত আশ্রম চালাচ্ছেন। তবে, সেটি আশ্রম নয়। ওটি বিজেপি, আরএসএসের ডেরা। আমি তাই বলেছি সরকারি জায়গায় ওসব চলবে না। ভোট আমি চেয়েছি। সেটা আমার অধিকার। আমি বিধিভঙ্গের মতো কোনও কথা বলিনি।” এই বিষয়ে সুধাকৃষ্ণবাবু বলেন, “আচমকা মন্ত্রী আমাকে ডেকে বললেন তৃণমূলকে ভোট না দিলে এই আশ্রম থেকে আমাকে উৎখাত করে দেওয়া হবে। আমি একটি আশ্রম চালাই। অনেক রাজনৈতিক দলের সদস্যরা এখানে আসেন, নানা আলাপ-আলোচনা করেন। আমি তাঁদের মানা করি। কিন্তু কোনও দল করি না। মন্ত্রীকে প্রথমবার এখানে দেখলাম। আমার ভোটও এখানে নেই। তাও এইভাবেই আমাকে ধমক দিয়েছেন মন্ত্রী।”

[আরও পড়ুন: নজরে চতুর্থ দফার ৪৪ আসনের নির্বাচনী লড়াই, কী বলছে গ্রাউন্ড রিপোর্ট?]

গৌতম দেবের এই আচরণের বিরুদ্ধে নির্বাচন কমিশনে যাওয়ার দাবি করেছেন বিজেপি প্রার্থী শিখা চট্টোপাধ্যেয়। তিনি বলেন, “এইভাবে তৃণমূলকে ভোট না দিলে উৎখাত করার হুমকির বিরুদ্ধে আমরা নির্বাচন কমিশনে অভিযোগ জানাব।” বৃহস্পতিবার বিদায়ী মন্ত্রীর এই ভিডিও ভাইরাল হতেই ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা এলাকাতে রাজনৈতিক উত্তাপ আরও খানিকটা বাড়ল বলে মনে করা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে