BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা পরীক্ষা করালেই বিনামূল্যে মিলবে আলু, বর্ধমানে অভিনব উদ্যোগ

Published by: Paramita Paul |    Posted: September 16, 2020 4:15 pm|    Updated: September 16, 2020 5:28 pm

An Images

সৌরভ মাজি, বর্ধমান: করোনা পরীক্ষা (Covid-19 Test) নিয়ে সচেতনতা বাড়াতে অভিনব উদ্যোগ নিল বর্ধমানের (Burdwan) এক ক্লাব। করোনা পরীক্ষা করালেই বিনামূল্যে আলু দিচ্ছেন তাঁরা। বুধবার থেকে পাল্লা রোডে এই অভিনব কর্মসূচি শুরু করেছে পল্লিমঙ্গল সমিতি। চলবে আগামী ৭ দিন।

রাজ্যে দ্রুতহারে বাড়ছে করোনা সংক্রমণ। তারপরেও পরীক্ষা করাতে ভয় পাচ্ছেন অনেকে। এবার সচেতনতার বার্তা দিতে মাঠে নামল বর্ধমানের পল্লিমঙ্গল সমিতি। তাঁরা অবশ্য এক ঢিলে দুই পাখি মারছেন। একদিকে যেমন, করোনা পরীক্ষার জন্য উৎসাহ জোগাচ্ছেন, তেমনই আবার অগ্নিমূল্য বাজারে নিম্ন ও মধ্যবিত্তদের ঘরে আলুর জোগান দিচ্ছে। করোনা পরীক্ষার সার্টিফিকেট দেখালেই প্রতিদিন ৫০ জন দু’কেজি করে আলু (Potato) পাবেন। প্রথম ২৫ জনকে বিনামূল্যে (Free Potato) ও পরের ২৫ জনকে মাত্র ১০ টাকা কেজি দরে আলু দেওয়া হবে। এ জন্য বিভিন্ন প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে শিবির খুলেছেন তাঁরা। প্রসঙ্গত, করোনা সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়েই বাজার দরও চড়ছে। প্রতি কেজি আলু বিকোচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়। ফলে মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। এবার তাঁদের পাশে দাঁড়াতে এগিয়ে এল বর্ধমানের ক্লাবটি।

[আরও পড়ুন : লকডাউনে ঋণের কিস্তি দিতে ব্যর্থ, টাকার জন্য চাপ সংস্থার, অবসাদে মর্মান্তিক পরিণতি যুবকের]

এদিন সকালে অনেকেই করোনা পরীক্ষার সার্টিফিকেট দিয়ে বিনামূল্য ও স্বল্পমূল্যে আলু নিয়ে গিয়েছেন। এ প্রসঙ্গে ক্লাবের জেনারেল সেক্রেটারি সন্দীপন সরকার বলেন. যে হারে সংক্রমণ ছড়াচ্ছে, তাতে সকলের করোনা পরীক্ষা করানো দরকার।কিন্তু বহু মানুষ ভয়ে তা করাতে চাইছেন না। সেই সব মানুষকে উৎসাহ দিতে আমরা কাজ করছি। তিনি আরও বলেন বাজার দর আকাশ ছুঁয়েছে। তাই বিনামূল্যে বা কম দামে আলু পেলে মানুষের সুবিধা হবে। সেই কাজটাই আমরা করছি। তিনি জানান, মেমারি ব্লক স্বাস্থ্যকেন্দ্র, বড়শূল প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে তাঁরা শিবির খুলেছেন। এদিন যেদিন বিনামূল্যে আলু পেলেন, তাঁদের মধ্যে একজন ফতেমা বেগম। তিনি বলেন, “চারিদিকে যে হারে করোনা ছড়াচ্ছে, তাতে তো পরীক্ষা করাতেই হত। তারপর এই আলু পেলাম। বাড়িতে অনেকটা সাহায্য হয়ে যাবে।” 

দেখুন ভিডিও:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement