Advertisement
Advertisement
Balurghat College

জানলা-দরজা ভাঙা, বেআব্রু ঘর, চূড়ান্ত অব্যবস্থা বালুরঘাট কলেজের মহিলা হস্টেলে

এ বিষয়ে হস্টেল সুপার উদাসীন বলে অভিযোগ ছাত্রীদের।

Girls Students of Balurghat College are facing lots of problems to stay into the hostel | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:August 12, 2023 7:35 pm
  • Updated:August 12, 2023 8:04 pm

রাজা দাস, বালুরঘাট: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur Univesity) ছাত্রমৃত্যুতে হস্টেল নিয়ে একাধিক অভিযোগ সামনে এসেছে। নামী শিক্ষা প্রতিষ্ঠানের শৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যের আরেক প্রান্তেও হস্টেলের চরম অব্যবস্থার ছবি প্রকাশ্যে এল। বালুরঘাট কলেজের (Balurghat College) মহিলা হস্টেলের একাধিক সমস্যার কথা শোনালেন আবাসিক ছাত্রীরা। দরজা-জানলা ভাঙা, বেআব্রু ঘর, পানীয় জল নেই। এসব নিয়েই দিন কাটাচ্ছেন তাঁরা। হস্টেল সুপারকে বারবার জানিয়েও সুরাহা হয়নি বলে অভিযোগ। সুপারের দাবি, সব প্রিন্সিপালকে জানানো হয়েছে। তিনি দ্রুতই সমাধানের আশ্বাস দিয়েছেন।

বালুরঘাট কলেজের মহিলা হস্টেলের (Ladies Hostel) দরজা জানালা ভেঙে রয়েছে দীর্ঘদিন ধরে। নিরাপত্তাহীনতায় ভুগছেন ছাত্রীরা। আব্রু আড়াল করতে জানলায় খবরের কাগজ, বস্তা দিয়ে ঢেকে রেখেছে। এছাড়াও হস্টেলের ছাত্রীদের খাবার জলের (Drinking Water) সমস্যা রয়েছে। ছাত্রীরা জানাচ্ছেন, দিনের পর দিন কিনে খেতে হয় পানীয় জল। আবাসের ছাত্রীরা আরও জানাচ্ছেন, শীতে ঠান্ডা, বর্ষায় বৃষ্টির জল ঢোকে পাল্লাহীন জানালা দিয়ে। নিজেদের আড়াল করতে জানলা ঢেকে রাখতে হচ্ছে খবরের কাগজ দিয়ে। কলেজ কর্তৃপক্ষকে বারবার জানানো হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ‘ফেক নিউজ’ ছড়ালেই ৩ বছরের জেল! নয়া আইন আনছে কেন্দ্র]

বিষয়টি নিয়ে আসরে নেমেছে বালুরঘাটের বিজেপি (BJP) নেতৃত্ব। মহিলা মোর্চার বালুরঘাট শহর মণ্ডল সভাপতি ইতি রায় সরকার এদিন আবাসিক ছাত্রীদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, ”বালুরঘাট কলেজের মহিলা হস্টেলের ছাত্রীরা বিভিন্ন অসুবিধার মধ্যে আছে। পানীয় জলের জন্য একটি পুরনো অ্যাকোয়াগার্ড দেওয়া হয়েছে। কিন্তু সেখান থেকে জল নয়, বালি বেরচ্ছে। কলেজ কর্তৃপক্ষকে এর সুরাহা করতে হবে।” বালুরঘাট কলেজের ছাত্রী আবাসের সুপারিনটেনডেন্ট (Hotsel Super) কণিকা কর্মকার জানান, বিষয়টি প্রিন্সিপাল স্যরকে জানানো হয়েছে। দ্রুত ঠিক করা হবে বলে তিনি জানিয়েছেন।

Advertisement

[আরও পড়ুন: Durand Cup Derby Live: যুবভারতীতে শাপমুক্তি, সাড়ে চার বছর পর ডার্বির রং লাল-হলুদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ