BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপির পাশে নেই গোর্খা, পাহাড়ে ‘একলা চলো’ নীতি তামাংয়ের

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 5, 2019 11:24 am|    Updated: January 5, 2019 11:24 am

No ties with BJP: GJM

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনে বিজেপিকে সমর্থন করবে না গোর্খা জনমুক্তি মোর্চা। সাংবাদিক বৈঠক করে শুক্রবার একথা জানালেন মোর্চা সভাপতি বিনয় তামাং। নির্বাচনের সূচি ঘোষণার পর পাহাড়ে মোর্চার পরবর্তী পদক্ষেপ ঘোষণা করা হবে। গোর্খাল্যান্ডের দাবিতেই বিজেপি থেকে সমর্থন প্রত্যাহার করে নিল গোর্খা জনমুক্তি মোর্চা।

[স্টেশনের ফুটব্রিজে ঐতিহাসিক স্থাপত্যের ছবি, বিতর্ক তুঙ্গে]

শুক্রবার সাংবাদিক বৈঠকে বিনয় তামাং বলেন, “আগে নির্বাচনের দিন ঘোষণা হোক। তারপর নির্বাচনে আমাদের ভূমিকা কী হবে, তা জানানো হবে।” প্রসঙ্গত, বহুদিন ধরেই পৃথক রাজ্যের দাবি জানিয়ে আসছে গোর্খারা। এই প্রস্তাবে তৃণমূল সরকার রাজি হয়নি বলে গত লোকসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোটে গিয়েছিল গোর্খা জনমুক্তি মোর্চা।  গোর্খাল্যান্ডের দাবি শোনেনি বিজেপিও। তাই এবার বিজেপির সঙ্গেও থাকবে না গোর্খা। একাই লড়বে, নাকি অন্য কোনও দলের সঙ্গে যাবে তা জানাবে মোর্চা।

[বীরভূম সফরে গিয়ে ব্যাডমিন্টন খেললেন মুখ্যমন্ত্রী, দেখুন ভিডিও]

২০১৭ সালের নভেম্বরে গোর্খা জনমুক্তি মোর্চার জেনারেল কমিটি বিমল গুরুংকে সভাপতি পদ থেকে সরিয়ে বিনয় তামাংকে আনে। বিজেপি-র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ডিসেম্বরে এক সভা থেকে বলেন, গতবার দু’টি আসনে জিতেছে বিজেপি। এবার ৪২টির মধ্যে ২৩টি আসনের টার্গেট করছে তাঁদের দল। যদিও বিজেপির দাবি উড়িয়ে তৃণমূল নেতা ডেরেক ও ব্রায়ান জানিয়েছেন, দু’টি আসন ধরে রাখার কথা আগে ভাবুক বিজেপি। পরে আসন বাড়ানোর কথা ভাববে। সংবাদিক বৈঠকে বিনয় তামাং আরও বলেন, দিল্লি ও হরিয়ানায় তাঁদের দুটি শাখা খোলা হবে। এদিকে তরাই, ডুয়ার্স ও শিলিগুড়িতেও এবার শাখা বাড়াতে চলেছে মোর্চা।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement