BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হাতেগোনা যাত্রী নিয়েই গ্রিন জোন পুরুলিয়ায় চলল সরকারি বাস

Published by: Paramita Paul |    Posted: May 8, 2020 4:25 pm|    Updated: May 8, 2020 4:51 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: মুখ্যমন্ত্রীর ঘোষণা মেনে গ্রিন জোন পুরুলিয়াতে পথে নামল সরকারি বাস। এদিকে বেসরকারি বাসও পথে নামবে বলে খবর। শুক্রবার দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের পুরুলিয়া ডিপো থেকে একটি বাস মানবাজার রুটে যায়। শহর পুরুলিয়া থেকে এই সরকারি বাসটি লালপুর হয়ে মানবাজার, সেখান থেকে গোপালনগর, কেন্দা হয়ে পুরুলিয়া ফেরে। তবে এই বাসে যাত্রী সংখ্যা ছিল একেবারেই কম।

বাসে সামাজিক দূরত্ব বজায় রাখতে বাসের চালক ও কন্ডাক্টররা বারবার যাত্রীদের অনুরোধ করেন। তাছাড়া চালক ও কন্ডাকটর দু’জনেই নিজেদের সুরক্ষার কথা মাথায় রেখে বিশেষ জ্যাকেট গায়ে নিয়ে এই পরিষেবা দেন। এদিকে খুব শীঘ্রই এই জেলায় বেসরকারি বাসও পথে নামবে বলে পুরুলিয়া জেলা বাস ওনার্স সূত্রে ইঙ্গিত মিলেছে। পুরুলিয়ার ডিপো ম্যানেজার ইন্দ্রজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা ধাপে ধাপে একাধিক রুটে একটা-দুটো করে বাস চালাব। যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে আমরা এই সিদ্ধান্ত নিয়েছিl”

[আরও পড়ুন : রেশন দুর্নীতি নিয়ে ফেসবুকে অভিযোগ, গ্রেপ্তার ডায়মন্ড হারবারের বিজেপি নেতা]

পুরুলিয়া জেলা বাস ওনার্স অ্যাসোসিয়েশন জেলা প্রশাসনকে জানিয়েছে, এই বাস চালাতে গিয়ে তাদের যাতে কোন ক্ষতি না হয়। জ্বালানির খরচ ও চালক, কন্ডাক্টরের বেতন উঠে গেলেই তাদের আর কোন সমস্যা নেই। সেক্ষেত্রে আগের ভাড়ায় কুড়িজন যাত্রীকে নিয়ে বাস চালাতে তারা পারবেন না। ফলে ভাড়া বাড়াতে হবে। তাই সরকারের দিকেই তাকিয়ে রয়েছেন বাস মালিকরা। পুরুলিয়া জেলা বাস ওনার্স-এর সাধারণ সম্পাদক প্রতিভারঞ্জন সেনগুপ্ত বলেন, “আমরা আশা করছি সরকার আমাদের প্রস্তাবে সাড়া দেবে। ফলে পুরুলিয়া তে খুব শীঘ্রই বেসরকারি বাস পথে নামবে।”

[আরও পড়ুন : যমে-মানুষে লড়াইয়ে জয়, ভাইরাসকে হারিয়ে বাড়ি ফিরলেন ৩ করোনা রোগী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement