BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দাবদাহের মাঝেই সুখবর, চলতি সপ্তাহে বইতে পারে ঝোড়ো হাওয়া, নামবে বৃষ্টিও

Published by: Paramita Paul |    Posted: March 30, 2021 6:14 pm|    Updated: March 30, 2021 6:19 pm

An Images

নব্যেন্দু হাজরা: চৈত্রের দহন জ্বালায় জ্বলছে গোটা বাংলা। এর মাঝেই স্বস্তির কথা শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর। বৃষ্টিতে ভিজবে উত্তরের জেলাগুলি। দক্ষিণবঙ্গের (South Bengal) বইতে পারে ঝোড়ো হাওয়াও। তবে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই কয়েকদিন মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দপ্তর।

মঙ্গলবার বিকেলে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩০ মার্চ থেকে ১ এপ্রিলের মধ্যে উত্তরবঙ্গের পাঁচ জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে। বলা হয়েছে, ৩০ তারিখ উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বজ্র-বিদ্যুৎ ছাড়া বৃষ্টি হতে পারে। ৩১ তারিখ দার্জিলিং, কালিম্পং, আলিপুর, কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। বইতে পারে ঝোড়ো হাওয়াও।

[আরও পড়ুন: ‘ঠিকমতো নামই জানেন না মমতা’, নন্দীগ্রাম আন্দোলনের প্রথম শহিদের পরিবার ঝুঁকে শুভেন্দুর দিকে]

হাওয়া অফিস বলছে, আগামী কয়েক দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে গরম বাড়বে। দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। বিভিন্ন জেলায় ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। বুধ ও বৃহস্পতিবার কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে ওই জেলাগুলিতে প্রধানত শুষ্ক থাকবে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে তাপপ্রবাহেরও সতর্কতা জারি করা হয়েছে।

তাপপ্রবাহের পরিস্থিতি না থাকলেও গরম ও অস্বস্তি বাড়বে কলকাতাতেও। তবে পশ্চিমের শুকনো বাতাস প্রভাব বিস্তার করায় গরম বাতাস বইবে দুপুরে। ফলে সাময়িক স্বস্তি মিলতে পারে। এদিকে দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও পরিস্থিতি না থাকলেও উত্তরবঙ্গে আগামী কয়েক দিনে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পাহাড়ি এলাকায় বৃষ্টি হবে দার্জিলিং ও কালিম্পংয়ে। সঙ্গে হালকা ঝোড়ো হাওয়াও বইতে পারে। দু-এক পশলা বৃষ্টি হতে পারে সমতলের জেলাগুলি অর্থাৎ কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, মালদা ও দুই দিনাজপুরে। কেবল উত্তরবঙ্গই নয়, উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েকদিন ব্যাপক বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

[আরও পড়ুন: বিজেপি নেতা প্রলয় পালকে ফোন কেন? নন্দীগ্রামে প্রচারের শেষ লগ্নে খোলসা করলেন মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement