BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিস্ফোরণে হারিয়েছিল হাত, খুদে পৌলমীকে ৫০ হাজার টাকা অর্থ সাহায্য এসএফআই-এর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 6, 2018 8:44 am|    Updated: June 6, 2018 2:07 pm

Haroa: Minor girl injured in explosion, SFI contributed money for help

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুল তুলতে গিয়ে খেলনা ভেবে ভুল করে বোমা তুলে এনেছিল সাত বছরের মেয়েটি। বাড়িতে তা নিয়ে খেলতে গিয়েই ঘটে বিস্ফোরণ। আর সেই বিস্ফোরণেই উড়ে যায় শিশুকন্যার বাঁ-হাত। হাড়োয়ার হালদার পাড়ার সেই ঘটনার ক্ষত আজও দগদগে হয়ে রয়েছে হালদার পরিবারের স্মৃতিতে। সেই হাত কি আর কোনওভাবেই ফেরানো সম্ভব নয়? মাঝেমধ্যে অভিভাবকদের কাছ থেকে জানতে চায় ছোট্ট পৌলমী। উত্তরের অভাবে শুধু চোখ ভেজে বাবা-মায়ের। তবে পৌলমীর জন্য এগিয়ে এল এসএফআই রাজ্য কমিটির প্রতিনিধি দল। মঙ্গলবার হালদার পরিবারের হাতে অর্থ সাহায্য হিসেবে ৫০ হাজার টাকা তুলে দিলেন প্রতিনিধি দলের সদস্যরা। আর তাতেই নতুন করে হাত ফিরে পাওয়ার স্বপ্ন দেখতে শুরু করল খুদে পৌলমী।

[বন্ধ হয়ে গেল এলিট, মাল্টিপ্লেক্সের দাপটে ফের এক ‘সিনেমাওয়ালা’র অকালমৃত্যু]

সম্প্রতি প্রতিনিধি দলের সদস্যরা হাড়োয়ায় পৌলমীর বাড়িতে পৌঁছে গিয়েছিলেন। সেখানেই পরিবারের হাতে অর্থ তুলে দেন তাঁরা। বলেন, “পৌলমীর হাত ফিরিয়ে দিতে অর্থসংগ্রহের ডাক দিয়েছিলাম আমরা। যাঁরা সাহায্য করলেন, তাঁদের সবাইকে অসংখ্য ধন্যবাদ।”

ঘটনা গত পঞ্চায়েত নির্বাচনের আগে ২০ এপ্রিলের। বাড়ির কাছে গাছের নিচে একটি বলের মতো জিনিস দেখতে পায় পৌলমী। বল ভেবেই তা বাড়িতে নিয়ে আসে। বাড়িতে বসে খেলতে খেলতেই খুলতে যায় সেটি। আর তখনই জোরাল বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতায় পৌলমীর বাঁ-হাত উড়ে যায় পৌলমীর। ঘটনায় সময় ঘরে ছিলেন পৌলমীর দাদু হরেকৃষ্ণ হালদারও। গুরুতর আহত হন তিনি। বিস্ফোরণের শব্দ শুনে ছুটে আসেন স্থানীয়রা। তারপরই খবর দেওয়া হয় পুলিশকে। সেই ঘটনায় পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। তাঁদের অভিযোগ, পঞ্চায়েত ভোটের জন্য রাজনৈতিক দলগুলিই এভাবে যেখানে-সেখানে বোমা এনে মজুত করেছে। সেই বোমাতেই শিশুকন্যার এই হাল। ছোট্ট পৌলমী সত্যিটা যেন এখনও মেনে নিতে পারেনি। একহাতে খেলাধুলো, পড়াশোনা করতে বেশ কষ্ট হয় তার। তাই স্বপ্ন দেখে, একদিন আবার আগের মতো সুস্থ হয়ে উঠবে। আর তার সেই স্বপ্নকেই মঙ্গলবার আরও জোরাল করলেন এসএফআই রাজ্য কমিটির প্রতিনিধি দলের সদস্যরা।

[রমজান মাসে ব্যস্ততা তুঙ্গে, এবার বর্ধমানের মহিলাদের তৈরি টুপি যাচ্ছে আরবে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে