BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মুখোমুখি সংঘর্ষে দুর্ঘটনার কবলে সাফারি কার, গরুমারায় উত্তেজনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 18, 2017 12:58 pm|    Updated: September 19, 2019 11:29 am

An Images

অরূপ বসাক: এক নিমেষে ঘুরতে যাওয়ার আনন্দ মিশে গেল ধুলোয়। শীতের আমেজকে গায়ে মেখে গরুমারা অভয়ারণ্যে গাড়ি নিয়ে ঘুরতে যাচ্ছিলেন একদল পর্যটক। কিন্তু দুর্ঘটনার কবলে পড়ল সেটি। একটি ইন্ডিকা গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষে আহত হলেন পর্যটকরা। আহতদের ইতিমধ্যে হাসপাতালে ভরতি করা হয়েছে।

[ক্রেতা ভেবে পুলিশকেই ফোন! জালে নারী পাচারকারী]

জানা গিয়েছে, ওই পর্যটকরা কলকাতার বাসিন্দা। সোমবার লাটাগুড়ি থেকে তাঁদের নিয়ে গাড়িটি গরুমারা জাতীয় উদ্যানের যাত্রাপ্রসাদ ওয়াচ টাওয়ারের উদ্দেশে রওনা দিয়েছিল। কিন্তু জাতীয় সড়কের মহাকাল ধামের কাছে গরুমারা জাতীয় উদ্যানের ৩৫ নং জিপসি গাড়িটির সঙ্গে ইন্ডিকা গাড়িটির সংঘর্ষ হয়। দুর্ঘটনায় আহত হন বেশ কয়েকজন পর্যটক। আহত হন জিপসির চালক মিঠুন রায়। খবর পেয়েই ঘটনাস্থলে যায় মেটেলি থানার পুলিশ। সঙ্গে সঙ্গে তাঁদের মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে জানা গিয়েছে, আহতদের চোট গুরুতর নয় বলে জানা গিয়েছে।

[দশম সন্তানকে খুন করে দেহ গায়েবের চেষ্টা, হাতেনাতে ধৃত বাবা]

এদিকে, উত্তরবঙ্গ থেকে বন্যপ্রাণীর দেহাংশ পাচারে চিনা-যোগের হাতেগরম প্রমাণ পেল বনদপ্তর। শিলিগুড়ি ভক্তিনগরে ধরা পড়ল তিনজন পাচারকারী। তাঁদের মধ্যে দু’জন আবার নেপালের বাসিন্দা। উদ্ধার প্রায় আট ফুট লম্বা চিতা বাঘের চামড়া! প্রাথমিক তদন্তে বন দপ্তরের আধিকারিকরা জানতে পেরেছেন, নেপাল থেকে শিলিগুড়ি ও ভুটান হয়ে বাঘের চামড়া চিনে পাচার করার ছক কষেছিল চোরাকারবারীরা। বাংলাদেশ ও চিনে বসে এই আন্তর্জাতিক পাচার চক্রটি পরিচালনা করে সোনম ভুটিয়া ও পবন খাটকি নামে দুই ব্যক্তি। তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে বলে জানা গিয়েছে।পাহাড় ও জঙ্গলে ঘেরা উত্তরবঙ্গ। খুব কাছেই নেপাল ও ভূটান সীমান্ত। আর সেই সীমান্ত দিয়ে উত্তরবঙ্গ থেকে বন্যপ্রাণীদের দেহাংশ পাচার হচ্ছে চিনে! গড়ে উঠেছে চোরকারবারীদের আন্তর্জাতিক চক্র! শিলিগুড়ি থেকে ধৃত দুই পাচারকারীকে জেরায় মিলল বিস্ফোরক তথ্য।

[শীতের রাতে হাঁড়িয়ার টানে হাজির ‘জগাই-মাধাই’, নাজেহাল গ্রামবাসী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement