Advertisement
Advertisement
উত্তরবঙ্গে ভারী বৃষ্টি

প্রবল বর্ষণে ভাসবে উত্তরের জেলাগুলি, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গেও

কোথায় কেমন বৃষ্টির সম্ভাবনা? জেনে নিন।

Heavy rain fall possibility in North and South Bengal's districts

ফাইল ছবি

Published by: Sandipta Bhanja
  • Posted:June 28, 2020 11:32 am
  • Updated:June 28, 2020 12:21 pm

নব্যেন্দু হাজরা: ভারী বৃষ্টির জেরে উত্তরবঙ্গের একাধিক জায়গায় প্রায় বন্যা পরিস্থিতি হওয়ার খবর প্রকাশ্যে এসেছে দিন দুয়েক আগেই। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, এই ভারী বৃষ্টি আপাতত চলবে উত্তরের জেলাগুলিতে। তবে দক্ষিণবঙ্গে সোমবার থেকে আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

রবিবার দক্ষিণবঙ্গের (South Bengal) প্রায় সব জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দু’-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি আবার কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। বিশেষ করে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম ও মুর্শিদাবাদ জেলায়। অন্যদিকে, বিক্ষিপ্তভাবে কয়েক পশলা ভারী বৃষ্টি হতে পারে বাঁকুড়া, পুরুলিয়া পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা-সহ পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা রয়েছে। তবে সোমবার থেকে আবহাওয়ার উন্নতি হবে দক্ষিণবঙ্গে। বৃষ্টি কমার পূর্বাভাস দিয়েছে হাওয়া দপ্তর।

Advertisement

[আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের কর্মসংস্থান, করোনা আঁধারে পুরুলিয়ায় আলোর দিশা ‘মাটির সৃষ্টি’ প্রকল্প]

উত্তরবঙ্গের (North Bengal) কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় আজও ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কতা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবারেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে মঙ্গলবার থেকে একটু রেহাই মিলতে পারে উত্তরবঙ্গে। মঙ্গলবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও বুধবার থেকে ফের ভারী বৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গে।

Advertisement

রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৮ থেকে ৭২ শতাংশ। বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৫৮ মিমি।

[আরও পড়ুন: গ্রামে পানীয় জলের সমস্যা, একাই আস্ত কুয়ো খুঁড়ে ফেললেন রানিগঞ্জের মেধাবী ছাত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ