Advertisement
Advertisement
Alipurduar

রাতভর প্রবল বর্ষণে জলমগ্ন আলিপুরদুয়ার, চরম দুর্ভোগে শহরবাসী

জল বাড়ছে কালজানি, ডিমা, সংকোশ, রায়ডাক নদীতে।

Heavy rain in Alipurduar flooded areas
Published by: Subhankar Patra
  • Posted:June 16, 2024 10:45 am
  • Updated:June 16, 2024 11:10 am

রাজ কুমার, আলিপুরদুয়ার: লাগাতার বৃষ্টি হচ্ছে উত্তরবঙ্গে। আবহাওয়া দপ্তর বিক্ষিপ্ত থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়ে রেখেছে। শনিবার রাতভর বৃষ্টি হয়েছে আলিপুরদুয়ারেও। যার জেরে জলমগ্ন আলিপুরদুয়ারের একাধিক ওয়ার্ড। পরিস্থিতি মোকাবিলায় তৎপর হয়েছে স্থানীয় প্রশাসন। বসানো হচ্ছে পাম্প। শহরবাসীর আশঙ্কা, বৃষ্টি যদি না থামে তাহলে পাম্প চালিয়েও লাভ হবে না। এদিকে ফুঁসছে তিস্তা ও অন্যান্য নদীগুলোও।

রবিবার সকাল পর্যন্ত প্রায় ২৩০ মিলিমিটার বৃষ্টি হয়েছে আলিপুরদুয়ারে (Alipurduar)। শহরের ১, ৮, ৯, ২০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। সারারাত ধরে ব্যাপক বৃষ্টির ফলে শহরের প্যারালাল রোড ও বিজি রোডের বিভিন্ন এলাকায় জল জমে রয়েছে। ফলে কার্যত জলবন্দি আলিপুরদুয়ারের বিভিন্ন এলাকা। জল বাড়ছে কালজানি, ডিমা, সংকোশ, রায়ডাক নদীতেও। যা চিন্তায় রাখছে স্থানীয় প্রশাসন ও বাসিন্দাদের।

Advertisement

[আরও পড়ুন: অপেক্ষার অবসান! মঙ্গল বা বুধেই খুলছে স্নাতকে ভর্তির কেন্দ্রীয় পোর্টাল]

৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা রাজু ঘোষ বলেন, “রাতে ঘণ্টাখানেক প্রবল বৃষ্টি হয়েছে। তার পরেও বৃষ্টি চলছে।  তার জেরে আলিপুরদুয়ারে বিভিন্ন জায়গায় হাঁটু জল জমে গিয়েছে। এমন হলে তা খুব চিন্তার। ড্রেনেজের একটা সমস্যা রয়েছে। তবে অনেকের বাড়ি তৈরির সামগ্রী ড্রেনগুলোর ক্ষতি করছে। সবার সচেতন হওয়া উচিত। না হলে বন্যার পরিস্থিতি তৈরি হতে পারে।” তবে আলিপুরদুয়ার পুরসভার পুরপিতা বাবলু কর এখনই আশঙ্কার কথা মানতে চাইছেন না। তিনি বলেন, “শহররে কিছু জায়গায় জল জমেছে। জল নামানোর জন্য ব্যবস্থা করছি। পাম্পের সাহায্যে জল নামানোর কাজ চলছে।”

Advertisement

ওদিকে কালিম্পং জেলায় বৃষ্টি না থামলেও প্রবল বর্ষণ বন্ধ হয়েছে। যা কিছুটা হলেও চিন্তামুক্ত করেছে স্থানীয় প্রশাসনকে। তবে তিস্তাবাজার এলাকায় জাতীয় সড়কে ভাঙন ধরেছে। কিছু পর্যটক আটকে রয়েছেন কালিম্পং ও উত্তর সিকিমে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রবিবার আবহাওয়ার উন্নতি হলে তাঁদের উদ্ধার কাজ শুরু হবে।

[আরও পড়ুন: গার্ডেনরিচ কাণ্ডে ৮৮ দিনের মাথায় চার্জশিট পেশ, অভিযুক্ত প্রোমোটার-সহ ৬ জন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ