BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

একে জল জমে, তার উপর ফের বৃষ্টি! চূড়ান্ত ভোগান্তির আশঙ্কায় রাজ্যবাসী

Published by: Tiyasha Sarkar |    Posted: July 31, 2021 10:03 am|    Updated: July 31, 2021 10:03 am

Heavy rain lashes West Bengal, water logging in many areas disrupt normal life

ছবি: সুব্রত যশ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার রাত থেকে বৃহস্পতিবার দিনভরের বৃষ্টিতে গোটা রাজ্য জলমগ্ন। অধিকাংশ জায়গায় এখনও হাঁটু-জল। তা পেরিয়েই যাবতীয় কাজ সারছেন সকলে। এই পরিস্থিতিতে শনিবার সকালে ফের বৃষ্টি শুরু কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে। ফলে চূড়ান্ত দুর্ভোগের আশঙ্কায় রাজ্যবাসী।

ছবি: সম্যক খান।

বৃহস্পতিবার দিনভর ভর মুষল ধারায় বৃষ্টি হয়েছে রাজ্যজুড়ে। যার জেরে কার্যত সব জায়গাতেই কম-বেশি জল দাঁড়িয়েছে। শহর কলকাতাও ছিল জলের তলায়। সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছিল পাতিপুকুর এলাকার একটি বাসের ছবি। দেখা গিয়েছিল, গোটা বাসটিই জলের তলায়। একই কোথাও এক হাঁটু জল, কোথাও এক বুক। হাওড়া স্টেশনের রেল ট্র্যাক ছিল জলের তলায়। একই পরিস্থিতি ছিল অন্যান্য স্টেশনেরও। বহু মানুষের ঘরে ঢুকে পড়েছে জল। বৃষ্টি না থামলেই পরিস্থিত আয়ত্তে আনা বেশ সমস্যার ছিল। শুক্রবার সকালেও ছিঁটেফোটা বৃষ্টি হয়েছে। তবে বেলা বাড়ার পর বৃষ্টির দেখা না মেলায় খানিকটা স্বস্তি পেয়েছিলেন আমজনতা, ভেবেছিলেন জল-যন্ত্রণার অবসান হবে শীঘ্রই। কিন্তু শনিবার সকাল থেকে ফের শুরু হয়েছে বৃষ্টি। জল নামার আগেই এই বৃষ্টির জেরে নতুন করে পরিস্থিতি খারাপ হওয়ার আশঙ্কা করছেন সকলেই।

[আরও পড়ুন: একসঙ্গে মধ্যাহ্নভোজে Anubrata-Parambrata, তৃণমূলে যোগ দিচ্ছেন অভিনেতা? তুঙ্গে জল্পনা]

উল্লেখ্য, নিম্নচাপের আশঙ্কা দেখা দেওয়ার পরই কলকাতা পুরসভা-সহ শহরতলির সবকটি পুরসভাই জল নামানোর সব প্রস্তুতি নিয়ে রেখেছিল। সর্বত্র রাস্তায় পোর্টেবল পাম্পও লাগানো হয়েছিল। ফলে অল্প সময়ে অত‌্যধিক বৃষ্টি হলেও কলকাতা ও সংলগ্ন সব অঞ্চলেই তুলনামূলকভাবে জল জমার পরিমাণ অনেক কম।  বিভিন্ন অঞ্চলে জল নামানোর কাজও খুব দ্রুত হয়েছে। উত্তর কলকাতার নিচু এলাকা আমহার্স্ট স্ট্রিটে বিকেলের পর জল বাড়লেও পুরসভার একাধিক পোর্টেবল পাম্প দ্রুত তা সরিয়েছে। 

[আরও পড়ুন: Coronavirus : ধীরে ধীরে সুস্থ হচ্ছে বাংলা, গত ২৪ ঘণ্টায় একধাক্কায় অনেকটা কমল মৃত্যু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×