BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ছাঙ্গু লেক-নাথুলায় ব্যাপক তুষারপাত, উচ্ছ্বসিত পর্যটকরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 29, 2017 10:12 am|    Updated: September 21, 2019 5:28 pm

Heavy snowfall in sikkim

ব্রতীন দাস, শিলিগুড়ি: একদিকে বৃষ্টি ও নিম্নচাপের জেরে শিলিগুড়িতে যখন শীতের আমেজ, ঠিক তখনই পর্যটকদের বহু আকাঙ্ক্ষিত তুষারপাত সিকিমে। যার জেরে বাঙালি পর্যটকদের ঢল নামতে শুরু করেছে পাহাড়ে। গতকাল রাত ও আজ ভোরে তুষারপাতের খবরে উচ্ছ্বসিত পর্যটকেরা। স্থানীয় সূত্রে খবর, নাথুলা-ছাঙ্গু লেক-বাবা মন্দিরে ব্যাপক তুষারপাত হয়েছে গত ১২ ঘন্টায়। গোটা এলাকা পুরু সাদা বরফের আস্তরণে ঢাকা পড়ে গিয়েছে। তুষারপাতের খবর মিলতেই তার সাক্ষী হতে সিকিমের উদ্দেশে পাড়ি দিচ্ছেন বহু পর্যটক।

[মশার ধূপ থেকে ঘরে ছড়াল বিষাক্ত গ্যাস, দমবন্ধ হয়ে মৃত ৩]

কিন্তু এর মধ্যে অনেককে নিরাশও হতে হয়েছে। প্রবল তুষারপাতের কারণে নাথুলা যাওয়ার রাস্তা বিপদসঙ্কুল হয়ে উঠেছে। পর্যটকদের গাড়ি চলাচল নিয়ন্ত্রিত করা হয়েছে। সেনাবাহিনীর তৎপরতায় বরফ কেটে রাস্তা বানিয়ে গাড়ি চলাচল অব্যাহত রাখার চেষ্টা চলছে। কলকাতা থেকে সিকিমে ঘুরতে যাওয়া এক পর্যটক জানিয়েছেন, নাথুলায় প্রবল বরফ পড়েছে। স্পঞ্জের মতো বরফে ঢেকে গিয়েছে গোটা এলাকা। পুরু বরফের আস্তরণে ছেয়ে গিয়েছে আশেপাশের অঞ্চল। এখনও পর্যন্ত যাঁরা তুষারপাতের স্বাদ নিতে পারেননি, তাঁরা সিকিমে যাওয়ার জন্য মুখিয়ে রয়েছেন বলে জানা গিয়েছে।

[তোমার উত্তরাধিকারকে উচ্চতার শিখরে পৌঁছে দেব, ফেসবুকে বার্তা প্রিয়-পুত্রর]

পাহাড়ে তুষারপাত আর সমতলে বৃষ্টি। জোড়া ধাক্কায় একলাফে তাপমাত্রা কমেছে উত্তরবঙ্গ এবং সিকিমের বিস্তীর্ণ এলাকায়। কালো মেঘে ঢেকে গিয়েছে ডুয়ার্সের আকাশ। কনকনে হাওয়া বইছে পাহাড়ি এলাকায়। মঙ্গলবার রাত থেকেই তুষারপাত শুরু হয় সিকিমের ছাঙ্গুতে। বৃহস্পতিবার ছাঙ্গু, নাথুলা তুষারের চাদরে ঢাকা পড়েছে। কুয়াশা ও মেঘের জন্য দৃশ্যমানতা কমে গিয়েছে। গাড়ি চালানোর সময় নেওয়া হচ্ছে বিশেষ সতর্কতা। প্রশাসন সূত্রে জানানো হয়েছে, সেনা জওয়ানরাই পর্যটকদের নিরাপদে রাখার বন্দোবস্ত করছেন। তবে পর্যটকদের ঢল নামায় মহাখুশি স্থানীয় ট্যুর অপারেটররা।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে