BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

দক্ষিণ ২৪ পরগনার কোন কোন জায়গায় কনটেনমেন্ট জোন, দেখে নিন একনজরে

Published by: Sayani Sen |    Posted: July 9, 2020 12:10 pm|    Updated: July 9, 2020 12:34 pm

An Images

দেবব্রত মণ্ডল, বারুইপুর: সংক্রমণ এড়াতে লকডাউন (Lockdown) জারি হয়েছিল আগেই। তারপর জুন থেকে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরেছে গোটা দেশ। কিন্তু আনলক পর্বে যেন রোখা যাচ্ছে না সংক্রমণ। পরিবর্তে আক্রান্তের সংখ্যা নিজেই নিজের রেকর্ড ভাঙছে। তাই বাধ্য হয়ে ফের কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে লকডাউনের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। আজ, বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে জারি হবে কড়া নিয়ম। কড়া লকডাউনের আওতাভুক্ত দক্ষিণ ২৪ পরগনার ৭৩টি জায়গা। দেখে নিন সেই তালিকা।

জেলা প্রশাসনের তরফে এই তালিকা প্রকাশ করা হয়েছে। ওই তালিকা অনুযায়ী মোট ৭৩টি জায়গাকে কনটেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে। সেই তালিকায় রয়েছে পূর্ব ও পশ্চিম বিষ্ণপুর, আমগাছিয়া, পাথরবেড়িয়া জয়চণ্ডীপুর, কঙ্গনবেড়িয়া, উত্তর রাইপুর, নিশ্চিন্তপুর, কামরা, উত্তর বাওয়ালি, ছাত্তা. আসুতি ১ গ্রামপঞ্চায়েত। এছাড়াও রয়েছে বজবজ পুরসভার ১ ও ১৪ নম্বর ওয়ার্ড, পূজালি পুরসভার ১৬ নম্বর ওয়ার্ড, মহেশতলা পুরসভার ১, ২, ১০, ও ৩১ নম্বর ওয়ার্ড। রাজপুর সোনারপুর পুরসভার ১৪, ২৬, ৬, ৫ নম্বর ওয়ার্ড এবং বারুইপুর পুরসভার ১১ নম্বর ওয়ার্ড কনটেনমেন্ট জোনের আওতাভুক্ত।

[আরও পড়ুন: ঝুলছে মা, বিছানায় পড়ে মেয়ের দেহ, বারাকপুরে জোড়া রহস্যমৃত্যুর কারণ নিয়ে ধন্দে পুলিশ]

এছাড়াও দক্ষিণ বারাসত, ফুটিগোদা, শাহাজাদপুর, চালতাবেড়িয়া, শানপুকুর, বামনঘাটা, মাঠেরদিঘি, নারায়ণপুর, গোপালপুর, নিকারিঘাটা, বাঁশরা, তালদিও কনটেনমেন্ট জোনের অন্তর্ভুক্ত। ডায়মন্ড হারবার পুরসভাতেও বাড়বাড়ন্ত রয়েছে করোনার। তাই ওই পুর এলাকার ১০, ১৩, ৩ নম্বর ওয়ার্ডে কড়া লকডাউন জারি হতে চলেছে। হরিণডাঙা, সরিষা, মাথুর, বঙ্গনগর ২, উত্তর কুসুম, উস্তি, কামারচক, ধামুয়া উত্তর, নৈনান, মগরাহাট পূর্ব, ধামুয়া দক্ষিণ, কামারচক, ঘাটেশ্বর, নিশাপুর, চাঁদপুর চৈতন্যপুর, কাশীনগর, রায়দিঘি, নন্দকুমার গ্রামপঞ্চায়েতের বাসিন্দাদের বৃহস্পতিবার বিকাল থেকে কঠোর লকডাউন বিধি মেনে চলতে হবে।

কাকদ্বীপ এবং পাথরপ্রতিমাতেও করোনার দাপট রয়েছে যথেষ্ট। তাই মধুসূদনপুর, জি-প্লট, গোপালনগর, দুর্বাচটি, হেরম্বগোপালপুর, রামগঙ্গা, পাথরপ্রতিমা, অচিন্ত্যনগর, রুদ্রনগর, রামকরচরেও জারি হবে লকডাউনের নিয়ম।

[আরও পড়ুন: সৌরশক্তিচালিত স‌্যানিটাইজিং মেশিনই মারবে করোনা! অভিনব আবিষ্কার বাংলার শিক্ষকের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement