৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

টানা দু’দিন বাড়ল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ, চব্বিশ ঘণ্টায় কোভিডের বলি ৩

Published by: Paramita Paul |    Posted: February 24, 2021 7:40 pm|    Updated: February 24, 2021 8:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর দু’দিন ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিডগ্রাফ। বেশ কিছুদিন পর বুধবার ২০০ পার করে দিল এ রাজ্যের দৈনিক করোনা (Corona Virus) আক্রান্তের সংখ্যা। বাড়ল মৃত্যুও। দু’দিন পর ফের করোনায় মৃত্যু হল কলকাতায়। সবমিলিয়ে রাজ্যের করোনা পরিস্থিতি ফের চিন্তা বাড়াচ্ছে রাজ্য প্রশাসনের।

এগিয়ে আসছে বিধানসভা নির্বাচন। ফলে রাজ্য জুড়ে মিটিং-মিছিল-সভা-জমায়েত চলছে লাগাতার। আর সেই সব জমায়েতে মাস্ক-সামাজিক দূরত্বের বালাই নেই। আর তার ‘ফলস্বরূপ’ ফের লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এমন পরিস্থিতিতে রাজ্যের স্বাস্থ্যদপ্তরের বুধবার সন্ধের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২০২ জন। ফলে এ রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লক্ষ ৭৪ হাজার ৩০১ জন। একদিনে সর্বাধিক করোনা আক্রান্ত হয়েছে কলকাতা (৭৫)। এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা (৪৩)। তবে উত্তরের আলিপুরদুয়ার, কোচবিহার এবং জঙ্গলমহলের ঝাড়গ্রামে নতুন করে কোনও করোনা আক্রান্তের হদিশ মেলেনি। যা নিসন্দেহে স্বস্তি দেবে স্বাস্থ্যকর্তাদের।

[আরও পড়ুন : রেলপথে জুড়ছে উত্তরবঙ্গ-ঢাকা, ২৬ মার্চ থেকে শুরু যাত্রীবাহী ট্রেন পরিষেবা]

দৈনিক সংক্রমণ বাড়লেও রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা অনেকটাই কম। স্বাস্থ্য দপ্তরের খবর অনুযায়ী, বুধবার এ রাজ্যে চিকিৎসাধীন করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৭৭ জন। অর্থাৎ কোভিডকে জয় করে বাড়ি ফিরে গিয়েছেন বহু মানুষ। যেমন গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে করোনামুক্ত হয়েছেন ২২১ জন। ফলে বাংলার মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৬০ হাজার ৬৬৮ জন। রাজ্যে সুস্থতার হার ৯৭.৬৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় বেড়েছে এ রাজ্যের করোনায় মৃত্যুও। একদিনে মৃত্যু হয়েছে ৩ জনের। তাঁরা কলকাতা, উত্তর ২৪ পরগনা ও উত্তর দিনাজপুরের বাসিন্দা। ফলে এ দিন বাংলায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ২৫৬ জন। 

[আরও পড়ুন : ভয়াবহ দুর্ঘটনা বর্ধমানে, নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীদের ধাক্কা লরির, নিহত অন্তত ৪]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement