BREAKING NEWS

২ মাঘ  ১৪২৭  শনিবার ১৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সংক্রমণ কমলেও উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যু, রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল

Published by: Paramita Paul |    Posted: January 14, 2021 8:49 pm|    Updated: January 14, 2021 9:13 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে কোভিড টিকাকরণ শুরু হতে আর মাত্র ২৪ ঘণ্টা বাকি। তার আগে আশা জাগাচ্ছে বাংলার করোনা (Corona Virus) চিত্র। পর পর দু’দিন নিম্নমুখী রাজ্যের কোভিড সংক্রমণের গ্রাফ। তবে মৃত্যু নিয়ে উদ্বেগ থেকেই যাচ্ছে। কারণ বৃহস্পতিবার বাংলায় করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল।

এদিনের সরকারি বুলেটিন বলছে, একদিনে বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৬৮০ জন। বুধবার এই সংখ্যাটা ছিল ৭২৩। যথারীতি এদিনও দৈনিক করোনা আক্রান্তের নিরিখে রাজ্যের মধ্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা (১৮৬)। তার ঠিক পিছনেই রয়েছে কলকাতা (১৫৯)। তবে পর পর দুদিন দুই জেলাতেই কোভিড আক্রান্তের সংখ্যা ২০০-এর নিচে  থাকায় স্বস্তিতে রাজ্য স্বাস্থ্যদপ্তর

[আরও পড়ুন : ফের জনতার পাশে সাংসদ নুসরত, স্বাস্থ্য পরিষেবা উন্নয়নে বসিরহাট হাসপাতালে চালু করলেন ICU]

এদিকে এদিন বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৬৩ হাজার ৪৭৫ জন। তবে মোট আক্রান্তের মধ্যে অধিকাংশই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ফলে বৃহস্পতিবার পর্যন্ত বাংলায় করোনাজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৪৬ হাজার ১৯৩ জন। এঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৯৪ জন। ফলে রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৬.৯৩ শতাংশ।  এই মুহূর্তে বাংলায় অ্যাকটিভ করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার ২৭২ জন।

তবে রাজ্যের চিন্তা বাড়াচ্ছে করোনায় মৃতের সংখ্যা। বুলেটিন অনুযায়ী. এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজার ১০ জনের। তাঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৭ জনের। একদিনে সর্বাধিক মৃত্যুর সাক্ষী রয়েছে উত্তর ২৪ পরগনা (৭)। এরপরেই রয়েছে কলকাতা (৪)। এছাড়া নদিয়া ও হুগলিতে ২ জন করে ও হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় মোট ২ জনের মৃত্যু হয়েছে।

কোভিড ভ্যাকসিন রাজ্যে এসে গেলেও কোভিডবিধিতে ঢিলেমি দিতে রাজি নয় রাজ্য সরকার। তাই করোনা পরীক্ষার দিকেও কড়া নজর রাখা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩২ হাজার ৬১৭ জনের লালারসের নমুনা পরীক্ষা হয়েছে। যার মধ্যে কোভিড পজিটিভ হয়েছে ৭.৪৫ শতাংশ হয়েছে রিপোর্ট। 

[আরও পড়ুন : মহিলা কামরায় চড়া পুরুষ যাত্রীদের ধরতে ধরপাকড় শুরু, প্রথম দিনেই ধৃত ১৭৬]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement