৭ ফাল্গুন  ১৪২৬  বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

দিব্যেন্দু মজুমদার, হুগলি: বাঁকুড়া, ঝাড়গ্রামের পর এবার হুগলিতে বাঘের আতঙ্ক। কাঁটা কোন্নগর স্টেশনের কাছে কানাইপুরের রায়পাড়ার বাসিন্দারা। স্থানীয় একটি স্টিলের সামগ্রী তৈরির কারখানার সিসিটিভিতেই ধরা পড়েছে ‘বাঘের’ ছবি। খবর দেওয়া হয়েছে বনদপ্তরে। প্রাণীটি আদতে বাঘ কি না তা বনদপ্তরের তরফে এখনই নিশ্চিত করে কিছু বলা হয়নি। 

সোমবার সকালে স্থানীয় একটি চাষের জমিতে অজানা জন্তুর পায়ের ছাপ দেখতে পান স্থানীয়রা। অনেকেই দাবি করেন, বাঘের গর্জনও শুনেছেন তাঁরা।

Hooghly-Leopard

গুঞ্জনের মাঝেই আচমকা স্টিলের সামগ্রী তৈরির কারখানার সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আসে। তাতেই দেখা যায়, কারখানার সামনে দাঁড়িয়ে থাকা একটি গাড়ির সামনে দিয়ে হেঁটে যাচ্ছে একটি চিতাবাঘের মতো প্রাণী। কারখানার মালিক কর্ণ সাঁপুই সিসিটিভি ফুটেজ দেখতে গিয়ে ওই প্রাণীটিকে দেখতে পান।

hgl-leopard

তাতেই আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা। এলাকার যুবকেরা লাঠিসোঁটা হাতে স্থানীয় এক জঙ্গলে বাঘ খুঁজতে বেরিয়ে পড়েন।

Hooghly Leopard

জঙ্গলের ভিতরে একটি গরুর দেহও পড়ে থাকতে দেখেন তাঁরা। তাতেই যেন আশঙ্কা আরও সত্যি হয়।    

Hooghly-Leopard

[আরও পড়ুন: দাপট দেখিয়ে খাঁচাবন্দি আলিপুরদুয়ারের ‘ত্রাস’, চিতাবাঘ উদ্ধারে স্বস্তি চা বাগানে]

খবর দেওয়া হয় বনদপ্তরে। বনকর্মীরা ওই সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছেন। উত্তরপাড়া থানার পুলিশও ঘটনাস্থলে পৌঁছয়। নিরাপত্তার স্বার্থে ওই জঙ্গল থেকে আপাতত সকলকে বের করে দেওয়া হয়েছে।  ঘিরে রাখা হয়েছে জঙ্গল। 

যদিও সিসিটিভি ফুটেজে দেখতে পাওয়া ওই প্রাণীটিকে বাঘ বলে মানতে নারাজ ব্যাঘ্র বিশেষজ্ঞ জয়দীপ কুণ্ডু। ফোনে SangbadPratidin.in-কে তিনি জানান,  “হাঁটার ভঙ্গিমা, লেজ এবং পিঠ দেখে মনে হচ্ছে এটি বাঘ নয়। বাঘরোল হলেও হতে পারে। এখনই অযথা আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই।” 

দেখুন ভিডিও:

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং