BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা নিয়ে গুজব ছড়িয়ে হিলিতে গ্রেপ্তার যুবক, বালুরঘাটে ভুয়ো খবরের রমরমা

Published by: Subhamay Mandal |    Posted: May 2, 2020 8:00 pm|    Updated: May 2, 2020 8:00 pm

Hili Border: Man Arrested for posting fake news on Corona

প্রতীকী ছবি।

রাজা দাস, বালুরঘাট: সোশ্যাল মিডিয়ায় করোনা সম্পর্কিত পোস্ট করায় এক যুবককে গ্রেপ্তার করল পুলিশ। হিলি থানা এলাকার বাসিন্দা ধৃত ওই যুবকের নাম দেবজ্যোতি সরকার(২৪)। জানা গিয়েছে, হিলি সীমান্ত লাগোয়া তারকাঁটার ওপারে থাকা ভারতীয় গ্রাম হাড়িপুকুরে তিনজনের শরীরে করোনার উপসর্গ পাওয়া গিয়েছে বলে পোস্ট করে সে। গত ২৯ এপ্রিলের সেই পোস্ট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। বিষয়টি নজরে আসতেই তাকে গ্রেপ্তার করে পুলিশ।

জেলা পুলিশ সুপার দেবর্ষি দত্ত জানান, করোনা নিয়ে ভুয়ো পোস্ট সোশ্যাল মিডিয়ায় করায় হিলির এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। ওই যুবকের বিরুদ্ধে বালুরঘাট সাইবার ক্রাইম থানা মামলা শুরু করেছে। করোনা সম্পর্কিত কোনও পোস্ট করা যাবে না বলে জানান তিনি। প্রসঙ্গত, করোনা নিয়ে ভুয়ো পোস্ট করায় এর আগেও বালুরঘাটে দু’জনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। ৬ এপ্রিল বালুরঘাটের ডাকবাংলো পাড়া এলাকার পেশায় ব্যবসায়ী সাগর কুণ্ডু এবং গত ১২ এপ্রিল পাগলীগঞ্জের প্রাথমিক শিক্ষক ব্রতীন কুমার রায়কে পুলিশ গ্রেপ্তার করেছিল। এবার হিলিতে গ্রেপ্তার এই যুবক।

[আরও পড়ুন: রেশন নিয়ে জেলায় জেলায় দুর্নীতির অভিযোগ, কড়া ব্যবস্থা রাজ্যের]

এদিকে, একটি পরিবারকে নিশানায় রেখে বালুরঘাট শহরের ৮ নম্বর ওয়ার্ডে করোনার গুজব। ভুয়ো ঘটনা বলে মানুষের মধ্যে সচেতনতার প্রচারে নামলেন সেই স্থানীয় বিদায়ী কাউন্সিলর শংকর দত্ত। অযথা গুজবে পা না দিতে মাইকিং করে প্রচার করেন তিনি। দক্ষিণ দিনাজপুর জেলায় সোয়াব টেস্ট হয়েছে অন্তত শদুয়েক মানুষের। সকলেই করোনা নেগেটিভ। বর্তমানে এজেলা গ্রিন জোন রয়েছে। অভিযোগ, বালুরঘাট পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে গত কয়েকদিন ধরে করোনা রোগী রয়েছে বলে ব্যাপক গুজব ছড়িয়েছে। এলাকাবাসীরা একটি পরিবারকে নিশানায় রেখে ক্ষোভ ছড়াচ্ছে। ক্রমেই ওই গুজব আতঙ্কে পরিণত হয়েছে। পরিস্থিতি হাতের বাইরে যাওয়ার আগেই এদিন পথে নামেন এলাকার বিদায়ী কাউন্সিলর তথা তৃণমূল নেতা শংকর দত্ত। এই গুজবের বিরুদ্ধে মাইক নিয়ে বেরিয়ে পড়েন তিনি। এলাকা তথা জেলায় কেউ করোনা আক্রান্ত নয় বলেই প্রচার করেন তিনি।

বালুরঘাট পুরসভার বিদায়ী কাউন্সিলর শংকর দত্ত জানান, গত কয়েকদিন থেকেই তাঁদের পাড়ায় একজনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গিয়েছে এমন গুজব ছড়াচ্ছিল। এ নিয়ে তাঁর কাছে একের পর এক ফোন আসছিল। বিষয়টি বারাবারি পর্যায়ে যাওয়ার আগে তিনি মাইক নিয়ে সাধারণ মানুষদের সচেতন করেন। সকলকে আশ্বস্ত করেন যে, শুধু পাড়া কেন? দক্ষিণ দিনাজপুরে এখনও পর্যন্ত কারও শরীরে করোনা পাওয়া যায়নি। পুরো বিষয়টি জেলা প্রশাসনের নজরেও এনেছেন।

[আরও পড়ুন: বাংলা থেকে গ্রেপ্তার ফেরার মাওবাদি নেতা, NIA’র জালে মনোজ চৌধুরি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে