Advertisement
Advertisement

Breaking News

Hilsa

ঢেউয়ের ধাক্কায় ট্রলারে ফুটো, মাঝসমুদ্রে ডুবে গেল ইলিশভরতি ট্রলার

ইলিশের মরশুমে প্রচুর লোকসানের আশঙ্কা।

Hilsa traller accident into Bay of Bengal, 17 fihsermen rescued safely | Sangbad Pratidin

ফাইল ছবি।

Published by: Sucheta Sengupta
  • Posted:July 21, 2023 9:42 am
  • Updated:July 21, 2023 10:14 am

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: ইলিশ ধরে ফেরার পথে ট্রলার দুর্ঘটনা বঙ্গোপসাগরে। ট্রলারে ফুটো হয়ে জল ঢুকে ডুবে গেল মাছভরতি জলযান। যদিও কাছাকাছি অন্য একটি ফিশিং ট্রলার থাকায় মৎস্যজীবীদের সকলকে উদ্ধার করা সম্ভব হয়েছে। দুর্ঘটনাগ্রস্ত ট্রলারটিতে ১৭ জন মৎস্যজীবী (Fishermen) ছিলেন। তাঁরা সকলেই নিরাপদে রয়েছেন বলে খবর। কিন্তু ভরা মরশুমে ইলিশভরতি ট্রলারের সলিলসমাধি হওয়ায় প্রচুর লোকসানের আশঙ্কা। ট্রলারটি উদ্ধারে নেমেছে ৫ টি বোট।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধেবেলা সমুদ্র থেকে ইলিশ (Hilsa) ধরে ফিরছিল কয়েকটি ট্রলার।  সুন্দরবনের (Sunderban) বাঘেরচর থেকে ৪০ কিলোমিটার দূরে গভীর সমুদ্রে দুর্ঘটনার মুখে পড়ে কাকদ্বীপের (Kakdwip) এফবি অনীক নামে একটি ফিশিং ট্রলার। ট্রলারটি দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপের অক্ষয়নগর থেকে ইলিশ ধরতে সমুদ্রে গিয়েছিল। ট্রলারটিতে ছিলেন ১৭ জন মৎস্যজীবী। উত্তাল ঢেউয়ের ধাক্কায় গভীর সমুদ্রে ট্রলারটির (Traller) তলায় ফুটো হয়ে জল ঢুকতে শুরু করে। তাতেই বিপদ ঘনিয়ে আসে।

Advertisement

[আরও পড়ুন: মণিপুরে মহিলাদের বিবস্ত্র করার ঘটনায় গ্রেপ্তার ৪, এত বিতর্কেও ইস্তফা দিচ্ছেন না মুখ্যমন্ত্রী]

ট্রলারে থাকা মৎস্যজীবীরা আতঙ্কে চিৎকার করতে শুরু করেন। একসময় ট্রলারটি ডুবে যায়। তবে এই ভরাডুবির আগেই কাছাকাছি থাকা অন্য একটি ফিশিং ট্রলার ‘এফবি অপরাজিতা’ দুর্ঘটনাগ্রস্ত ট্রলারের সকল মৎস্যজীবীকেই উদ্ধার করে। শুক্রবার উদ্ধার হওয়া মৎস্যজীবীদের কাকদ্বীপ ঘাটে নিয়ে এসেছে উদ্ধারকারী ওই ট্রলারটি। উদ্ধার হওয়া মৎস্যজীবীরা সকলেই সুস্থ রয়েছেন। এদিকে ডুবে যাওয়া ট্রলার উদ্ধারে মৎস্যজীবীদের পাঁচটি বোটকে উদ্ধারকাজে নামানো হয়েছে। ট্রলারটি উদ্ধারের চেষ্টা চলছে।

Advertisement

[আরও পড়ুন: মিড ডে মিলে টিকটিকি! বিহারের স্কুলে একসঙ্গে অসুস্থ ৯৩ পড়ুয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ