Advertisement
Advertisement

বিক্রি হয়ে যাওয়া শিশুকে উদ্ধার স্বেচ্ছাসেবী সংস্থার, পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন

অভিযোগ, দুই আয়ার যোগসাজশে শিশুটিকে বিক্রি করে তার মা।

Hooghly: Child Line rescues trafficked toddler, cops under scanner
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:July 24, 2018 12:03 pm
  • Updated:July 24, 2018 12:04 pm

দিব্যেন্দু মজুমদার, হুগলি: স্বেচ্ছাসেবী সংস্থা চাইল্ড লাইনের তৎপরতায় শেষ পর্যন্ত উদ্ধার হল উত্তরপাড়ায় বিক্রি হয়ে যাওয়া সদ্যোজাত শিশু। অভিযোগ, অর্থের বিনিময়ে সদ্যোজাত শিশুকে মা স্থানীয় পুরসভা পরিচালিত হাসপাতালের দুই মহিলা আয়ার যোগসাজশে বিক্রি করে দেয়। রাতারাতি শিশুকে মা অন্যের হাতে তুলে দেওয়ার পরই চাইল্ড লাইনের কাছে খবর যায়। প্রশ্ন ওঠে পুলিশের ভূমিকা নিয়েও।

ঘটনার তদন্তে নেমে স্বেচ্ছাসেবী সংস্থা জানতে পারে স্থানীয় হাসপাতালের দুই মহিলা আয়া জয়ন্তী পোড়েল ও টুটুন মিশ্রের সহযোগিতায় শিশুটির মা পুতুল মল্লিক তার সদ্যোজাত কন্যাসন্তানকে তৃতীয় ব্যক্তির হাতে তুলে দেয়। এরপরই চাইল্ড লাইনের জেরার মুখে পড়ে দুই মহিলা আয়া ও মা। কিন্তু জেরায় তারা ক্রমাগত বিভ্রান্ত করার চেষ্টা করে বলে অভিযোগ। শেষপর্যন্ত বেগতিক দেখে হাওড়ার অভয়নগর থেকে শিশুকন্যাটিকে উত্তরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে দিয়ে যাওয়া হয়। উত্তরপাড়া থানার পুলিশের উপস্থিতিতে শিশুকন্যাটিকে হাসপাতালে ভরতি করা হয়েছে। বর্তমানে শিশুটি সুস্থ রয়েছে।

Advertisement

নিম্নচাপ সরলেও পিছু ছাড়বে না বৃষ্টি, জল জমে বিপর্যস্ত যান চলাচল ]

Advertisement

জানা গিয়েছে, শিশুটি যার কাছে ছিল সে জয়ন্তী পোড়েল নামে ওই আয়ার দুঃসম্পর্কের আত্মীয়। কিন্তু প্রশ্ন উঠেছে, তৃতীয় ব্যক্তির হাতে শিশুটিকে তুলে দেওয়ার আগে উত্তরপাড়া থানাকে বিষয়টি জানানোর পরও তারা কেন আইনমাফিক ব্যবস্থা নিল না। চাইল্ড লাইনের পক্ষ থেকে এ বিষয়ে মনোজ দাস জানান, তাঁরা বিষয়টি ইতিমধ্যেই মৌখিকভাবে সি ডব্লিউ সি-কে জানিয়েছেন। এর বিরুদ্ধে চাইল্ড লাইনের পক্ষ থেকে প্রয়োজনীয় আইনমাফিক ব্যবস্থা নেওয়া হবে।

উত্তরপাড়া কোতরং পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদবকে পুরসভার হাসপাতালের মহিলা আয়াদের এই ঘটনায় জড়িত থাকার বিষয়ে প্রশ্ন করা হয়। তিনি জানান, বেআইনি কাজ যারা করে থাকে তাদের বিরুদ্ধে আইন অনুয়ায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। এলাকার মানুষের দাবি, এর আগেও একইরকম ঘটনা ঘটিয়েছে পুতুল মল্লিক। তাদের দাবি এরকম অমানবিক কাজের সঙ্গে যারা জড়িত তাদের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়।

রথের মেলায় চুরি, সাত মহিলা ছিনতাইবাজকে গ্রেপ্তার বনগাঁ পুলিশের ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ