BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনামুক্ত এলাকা গড়ার উদ্যোগ, রাজ্যে প্রথম হুগলির কানাইপুর পঞ্চায়েতে শুরু সোয়াব টেস্ট

Published by: Sayani Sen |    Posted: May 10, 2020 9:04 pm|    Updated: May 10, 2020 9:06 pm

An Images

দিব্যেন্দু মজুমদার, হুগলি: রাজ্য সরকারের উদ্যোগে প্রথম কোনও পঞ্চায়েতে শুরু হল সোয়াব টেস্ট শুরু হল। রবিবার হুগলির কানাইপুর পঞ্চায়েতের উদ্যোগে আদর্শনগরে সাধারণ মানুষের লালারস সংগ্রহ করা হয়। এদিন স্বাস্থ্যকর্মীরা প্রথমে পঞ্চায়েত প্রধান আচ্ছালাল যাদবের লালারস সংগ্রহ করেন। প্রথম দিনই মোট ৩০ জনের লালারস সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার জন্য তা কলকাতায় পাঠানো হয়। দু’দিন পরে হাতে আসবে রিপোর্ট।

কানাইপুর পঞ্চায়েত প্রধান আচ্ছালাল যাদব বলেন, “যেহেতু সারা বিশ্বজুড়ে করোনার গ্রাসে মৃত্যুমিছিল চলছে। সেই মৃত্যুমিছিলকে থামাতে এই পরীক্ষা সবার আগে প্রয়োজন।” তিনি আরও জানান, কানাইপুর পঞ্চায়েত এলাকায় মূলত সবজি বাজারগুলিতে সংক্রমণের আশঙ্কা রয়েছে। তাই সবজি বিক্রেতাদের এদিন থার্মাল স্ক্রিনিং করা হয়। তারপর লালারস সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আর নিজে যেহেতু জনপ্রতিনিধি হিসেবে বিভিন্ন জায়গায় যেতে হচ্ছে তাই তিনি তাঁর পরীক্ষাও করেন। আজকের পর থেকে এক দিন অন্তর কানাইপুরের বিভিন্ন এলাকায় যেখানে সংক্রমণের আশঙ্কা রয়েছে সেই জায়গাগুলিতে এই পরীক্ষা চলবে। যে সকল মানুষ লালারস পরীক্ষায় ইচ্ছুক, তাঁরাও এই পরীক্ষা করাতে পারবেন। 

[আরও পড়ুন: শ্রমিকদের পরিজনদের সঙ্গে নিয়ে বিক্ষোভ, রাজ্যকে চাপে ফেলতে কৌশল বঙ্গ বিজেপির]

তবে এদিনের কর্মসূচি নিয়ে সাধারণ মানুষের মধ্যে দ্বিধা ছিল যথেষ্ট। তাই সকলের প্রথমে পঞ্চায়ত প্রধান তাঁর নিজের লালারস সংগ্রহ করতে বলেন স্বাস্থ্যকর্মীদের। তারপর একে একে এলাকার সকলে পরীক্ষা করাতে উৎসাহ দেখান। কানাইপুর পঞ্চায়েত এলাকাকে সম্পূর্ণ করোনামক্ত করার যে উদ্যোগ প্রধান নিয়েছেন, তাকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা।

[আরও পড়ুন: স্বামীর সঙ্গে উদ্দাম যৌনতার মাঝেই তাঁকে খুন করে প্রেমিক, স্ত্রীর নাটকীয় পরিকল্পনায় তাজ্জব পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement