BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

লকডাউনেও মাধ্যমিকের মার্কশিট বিলি, বিতর্কে হুগলির হরিপাল গুরুদয়াল ইনস্টিটিউশন

Published by: Sayani Sen |    Posted: July 23, 2020 11:06 pm|    Updated: July 23, 2020 11:06 pm

An Images

দিব্যেন্দু মজুমদার, হুগলি: লকডাউনের মধ্যেই মাধ্যমিকের মার্কশিট বিলি। রাজ্য সরকারের নিষেধাজ্ঞাকে অমান্য করে বিতর্কে হুগলির হরিপাল গুরুদয়াল ইনস্টিটিউশন। এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য ছড়ায়। বাধ্য হয়ে মার্কশিট সংগ্রহ করতে স্কুলে আসেন অভিভাবকরা। তবে নিয়মলঙ্ঘনের সিদ্ধান্তে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে চূড়ান্ত ক্ষুব্ধ তাঁরা। 

করোনা সংক্রমণ রুখতে রাজ্যে সপ্তাহে দু’দিন লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবারই ছিল লকডাউনের প্রথম দিন। এদিকে আবার পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী ২৩ জুলাই মাধ্যমিকের মার্কশিট বিলির কথা ছিল। তবে লকডাউন ঘোষণার পরই মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় ২৪ জুলাই মার্কশিট বিতরণ করা যাবে।

[আরও পড়ুন: কোভিড আতঙ্ক, চিকিৎসার অভাবে হাসপাতালের আইসোলেশনে মৃত্যু বৃদ্ধার]

গোটা রাজ্য যখন বৃহস্পতিবারের লকডাউনে প্রায় স্তব্ধ, তখন নিয়মবিধি লঙ্ঘন করল হরিপালের গুরুদয়াল ইনস্টিটিউশন।মধ্যশিক্ষা পর্ষদের নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে চলল মার্কশিট বিতরণ। একই সঙ্গে একাদশ শ্রেণিতে ভরতির ফর্মও বিলি করা হল। বেশ কয়েকজন অভিভাবক ছাত্রছাত্রীদের মার্কশিট ও একাদশ শ্রেণিতে ভরতির ফর্মও নিয়ে যান।কেন ওই স্কুল কর্তৃপক্ষ  লকডাউনের মধ্যে সরকারি নিয়মবিধি লঙ্ঘন করে রেজাল্ট বিতরণ করল, তা নিয়েই মাথাচাড়া দিয়েছে বিতর্ক। 

এ প্রসঙ্গে হুগলি জেলার ডি আই নজরুল হাকি সেপাইয়ের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি জানান, লকডাউনের জন্য বৃহস্পতিবারের পরিবর্তে শুক্রবার মার্কশিট দেওয়ার নির্দেশিকা দেওয়া হয়েছে। তা সত্ত্বেও কেন বৃহস্পতিবার মার্কশিট দেওয়া হল, তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: স্বামীকে খুনের পর দেহ লোপাটের অভিযোগ, স্ত্রীর মাথা নেড়া করে বিক্ষোভ প্রতিবেশীদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement