১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটের মুখে বারুইপুরে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার, গ্রেপ্তার ১

Published by: Tanumoy Ghosal |    Posted: April 10, 2019 10:36 am|    Updated: April 10, 2019 2:15 pm

Huge coache Of armrs recoovered in Baruipur, one arrested

দেবব্রত মণ্ডল, বারুইপুর: ভোটের মুখে রাজ্যে ফের অস্ত্র কারবারের পর্দাফাঁস।এবার দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে। বকুলতলা থানা এলাকায় অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র, গুলি, বোমা ও বোমা তৈরির সামগ্রী উদ্ধার করল পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে একজন।

[ আরও পড়ুন: কুম্ভ এক্সপ্রেসে মোদির ছবি-সহ বিজেপির পোস্টার, নির্বাচন কমিশনে তৃণমূল]

ধৃতের নাম বরকাতুল্লা মোল্লা। বারুপুরের বকুলতলা থানার তারা নগরের বাসিন্দা সে। বিপুল পরিমাণ অস্ত্র মজুত করেছিল বরকাতুল্লা। কিন্তু গোপন সূত্রে সেই খবর পৌঁছে যায় পুলিশের কাছে। মঙ্গলবার রাতে বকুলতলার তারা নগরে অভিযান চালায় বারুইপুর জেলা পুলিশ। উদ্ধার হয় ১টি বন্দুক, ৪টি পিস্তল, ৪০ রাউন্ড গুলি, ৪টি বোমা, এমনকী ১০ কেজি বোমা তৈরির মশলাও। হাতেনাতে ধরা পড়ে যায় বরকাতুল্লা মোল্লা।

কিন্তু ভোটের মুখে বারুইপুরে কেন এত বিপুল পরিমাণ অস্ত্র মজুত করা হয়েছিল? বরকাতুল্লা কি অস্ত্রের কারখানা চালাত? তা এখনও স্পষ্ট নয়। তদন্তে নেমেছে পুলিশ। রাত পোহালেই রাজ্যে প্রথম দফায় লোকসভা ভোট। দক্ষিণ ২৪ পরগনা জেলায় একে এক অস্ত্র উদ্ধারের ঘটনায় উদ্বেগ বাড়ছে প্রশাসনের। কয়েক দিন কয়েক আগে জয়নগরে বেআইনি অস্ত্র কারখানার হদিশ মেলে। বাটরা গ্রামে নিজের বাড়িতেই অস্ত্র তৈরির কারখানা খুলেছিল বারি মণ্ডল নামে এক ব্যক্তি। যৌথ অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র উদ্ধার করে বারুইপুর জেলা পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ ও জয়নগর থানার পুলিশ। তারও আগে জয়নগরের খাকুড়দহ বাজারে অস্ত্র কেনাবেচা করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে দু’জন।

[ আরও পড়ুন: ভোটের বাজারে কাটোয়ায় মহিলা ঢাকিদের চাহিদাই বেশি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে