BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আসানসোলগামী সরকারি বাস থেকে উদ্ধার প্রচুর ‘বিস্ফোরক’, আতঙ্ক বর্ধমানে

Published by: Paramita Paul |    Posted: December 15, 2021 3:15 pm|    Updated: December 15, 2021 3:18 pm

Huge explosive cache recovered from Asansol bound bus | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

অর্ক দে, বর্ধমান: আসানসোলগামী বাস থেকে উদ্ধার হল প্রচুর ‘বোমা’ (Explosive)। যাত্রীবোঝাই বাস থেকে বোমা উদ্ধারের ঘটনায় আতঙ্ক ছড়ায় বর্ধমানের গলসি এলাকায়। বিস্ফোরক জাতীয় পদার্থ বহন করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। সে কী উদ্দেশ্যে, কোথায় এই বিস্ফোরকগুলি পৌঁছে দিচ্ছিল, তা খতিয়ে দেখছে পুলিশ।

মঙ্গলবার বিকেলে কলকাতা থেকে আসানসোলের উদ্দেশে রওনা দিয়েছিল এসবিএসটিসির বাসটি। মাঝপথে গলসির কুলগাড়িয়াচটি এলাকায় বাসটি থামায় বর্ধমান পুলিশ। শুরু হয় তল্লাশি। পুলিশ সূত্রে খবর, বাসের এক যাত্রীর কাছে কার্ডবোর্ডের বাক্স মেলে। সেই বাক্স খুলতেই বেশকিছু সন্দেহজনক বস্তু উদ্ধার হয়। উদ্ধার হওয়া বস্তুকে বিস্ফোরক বলেই সন্দেহ হয় পুলিশের। সঙ্গে সঙ্গে ওই বাক্স সরিয়ে নিয়ে যাওয়া হয়। আটক করা হয় ওই ব্যক্তিকে।

[আরও পড়ুন: Omicron: রাজ্যে প্রথম ওমিক্রন আক্রান্তের হদিশ, সংক্রমিত মুর্শিদাবাদের শিশু]

খবর দেওয়া হয় দুর্গাপুর বম্ব স্কোয়াডকে। বুধবার সকালে বম্ব স্কোয়াড এসে নিকটবর্তী ফাঁকা মাঠে বিস্ফোরকগুলিকে নিষ্ক্রিয় করে। এর পরই গ্রেপ্তার করা হয় ওই ব্যক্তিকে। পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম মহম্মদ সরফরাজ আনসারি। কলকাতা থেকেই আসছিল সে। এদিন দুপুরে ধৃতকে বর্ধমান আদালতে তোলা হয়েছে। নিজেদের হেফাজতের নেওয়ার আবেদন জানিয়েছে পুলিশ

ঘটনা প্রসঙ্গে পূর্ব বর্ধমানের অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সিংহ রায় বলেন, “আমাদের কাছে আগেই খবর ছিল, কলকাতা থেকে আসানসোলগামী বাসে এক ব্যক্তি বিস্ফোরক বহন করছে। সেই অনুযায়ী এসবিএসটিসির বাস থামিয়ে তল্লাশি চালাই। কার্ডবোর্ডের বাক্সের ভিতরে প্রচুর বোমাজাতীয় পদার্থ মেলে। এক ব্যক্তিকে আটক করি।” যাত্রীবোঝাই বাসে বোমা বহন করায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে। 

[আরও পড়ুন: মুখে ক্ষতচিহ্ন, দেহের আশপাশে চাপ চাপ রক্ত, ডুয়ার্সে চিতাবাঘের দেহ উদ্ধারে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে