২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

দেবব্রত মণ্ডল, বারুইপুর: মাদক বিরোধী দিবসের মিছিলে নেশাগ্রস্ত অবস্থায় বিশৃঙ্খলার অভিযোগ খোদ সোনারপুর থানার আইসির বিরুদ্ধে। ঘটনার জেরে ইতিমধ্যেই অভিযুক্ত আইসিকে বরখাস্ত করলেন বারুইপুরের পুলিশ সুপার। বৃহস্পতিবারই আইসিকে বরখাস্তের চিঠি পাঠানো হয়েছে সোনারপুর থানায়। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত থানার অন্দর।

[আরও পড়ুন: বিজেপির থানা ঘেরাও কর্মসূচিতে রণক্ষেত্র গুড়াপ, পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ]

২৬ জুন ছিল আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস। দিনটির গুরুত্ব বোঝাতে এদিন রাজ্যের বিভিন্ন প্রান্তে পুলিশ ও গোয়েন্দা বিভাগের তরফে একাধিক সচেতনতা মূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জানা গিয়েছে, এদিন সোনারপুর থানার তরফেও একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে মিছিলেরও আয়োজন করা হয় সোনারপুর থানার তরফে। নির্দিষ্ট সময়ে সোনারপুর স্টেশন সংলগ্ন এলাকা থেকে শুরু হয় মিছিল। বিভিন্ন এলাকা ঘুরে মিছিল শেষ হয় রাজপুরে। মিছিল শেষ হওয়ার পরই প্রকাশ্যে আসে চাঞ্চল্যকর তথ্য।

সোনারপুর থানার আধিকারিকদের একাংশ অভিযোগ করেন, আন্তর্জাতিক মাদক বিরোধী দিবসে আয়োজিত মিছিলে নাকি মদ্যপ অবস্থায় ছিলেন খোদ সোনারপুর থানার আইসি অসিতবরণ কুইলা। সেখানে অসংলগ্ন আচরণও করেছেন তিনি। বিষয়টি প্রকাশ্যে আসতেই ঘটনার রিপোর্ট তলব করেন বারুইপুরের পুলিশ সুপার। বৃহস্পতিবার রিপোর্ট পেশের পরই অভিযুক্ত আইসিকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেন এসপি। জানা গিয়েছে, তাঁর জায়গায় আপাতত সোনারপুর থানার বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে ভাঙড়ের সিআই সৌগত রায়কে। আন্তর্জাতিক মাদক বিরোধী দিবসে পুলিশ আধিকারিকের এই ভূমিকায় হতবাক সকলে। যদিও এবিষয়ে বরখাস্ত হওয়া আইসি’র কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তবে মাদক বিরোধী সচেতনতার ভার যাঁদের উপর, সেই আইনরক্ষকেরই এমন ভূমিকায় উঠে গিয়েছে একাধিক প্রশ্ন৷ কেউ কেউ তাঁর বরখাস্তের সিদ্ধান্তকেও কটাক্ষ করে বলছেন, সাময়িক কোনও শাস্তি নয়, পুলিশমহলের উচিত এমন নীতিহীন মানুষকে আর কোনও দায়িত্বেই না রাখা৷ 

ছবি: বিশ্বজিৎ নস্কর

[আরও পড়ুন:  কৃষ্ণনগর-করিমপুর রোডে পেট্রলপাম্পের নির্মাণ কাজ বন্ধের নির্দেশ প্রশাসনের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং