BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘Mamata প্রধানমন্ত্রী হলে বাস্তবায়িত হবে Ghatal Master Plan’, কেন্দ্রকে খোঁচা দিয়ে দাবি দেবের

Published by: Sayani Sen |    Posted: August 4, 2021 4:11 pm|    Updated: August 4, 2021 4:55 pm

If CM Mamata Banerjee become Prime Minister then Ghatal Master Plan will be passed, says MP Dev । Sangbad Pratidin

শ্রীকান্ত পাত্র, ঘাটাল: প্রায় প্রতি বছর প্রবল বৃষ্টিতে জলের তলায় চলে যায় ঘাটালের (Ghatal) গ্রামের পর গ্রাম। ঘাটাল মাস্টার প্ল্যান এখনও বাস্তবায়িত না হওয়ার ফলে এমন দুর্ভোগ বলেই অভিযোগ গ্রামবাসীদের। তা নিয়ে কেন্দ্র-রাজ্য চাপানউতোর রয়েছেই। বুধবার ঘাটালের প্লাবিত এলাকা পরিদর্শনে গিয়ে ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত না হওয়ায় সরাসরি কেন্দ্র সরকারকে বিঁধলেন সাংসদ-অভিনেতা দেব। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) প্রধানমন্ত্রী না হওয়া পর্যন্ত ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত হবে না বলেও মনে করছেন তিনি।

একদিকে সক্রিয় মৌসুমী বায়ু। আবার তার উপর গত সপ্তাহে নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টি হয় কলকাতা-সহ গোটা রাজ্যে। আর তার ফলে হু হু করে বেড়েছে নদীগুলির জলস্তর। জল ছেড়েছে DVC। না জানিয়েই ডিভিসি থেকে জল ছাড়া হয়েছে বলেই অভিযোগ। সেই জলেই আপাতত ভাসছে হাওড়ার আমতা, উদয়নারায়ণপুর, হুগলির খানাকুল এবং পশ্চিম মেদিনীপুরের ঘাটাল। বুধবার দুপুর একটা নাগাদ প্লাবিত এলাকা পরিদর্শনে ঘাটালে পৌঁছন সাংসদ দেব। প্রথমেই মহকুমা শাসকের সঙ্গে বৈঠক করেন তিনি। ত্রাণের বন্দোবস্ত এবং উদ্ধারকাজ নিয়ে আলোচনা হয় তাঁদের। বৃষ্টির সঙ্গে বজ্রপাত না হওয়ায় উদ্ধারকাজে সমস্যা হচ্ছে না বলেই জানান তিনি। ক্ষোভ উগড়ে দেন কেন্দ্রের বিরুদ্ধে। তাঁর দাবি, ভোটের সময় বিজেপি (BJP) শীর্ষ নেতৃত্ব রাজ্যে এসে সোনার বাংলা গড়ার কথা বলে। তবে কেন্দ্র সরকার বাংলার কথা ভাবে না। তাই সংসদে আলোচনা সত্ত্বেও ঘাটাল মাস্টার প্ল্যান (Ghatal Master Plan) বাস্তবায়িত হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী না হওয়া পর্যন্ত ঘাটাল মাস্টারপ্ল্যান বাস্তবায়িত হবে না বলেও মনে করছেন তিনি।

[আরও পড়ুন: জলের তলায় হাসপাতাল,মুমূর্ষু রোগীর অস্ত্রোপচার করতে সাঁতার কাটলেন উদয়নারায়ণপুরের চিকিৎসকরা]

এদিন নৌকায় চেপে ঘাটালের অজয়নগর গ্রাম পঞ্চায়েতের শীলা রাজনগর, হরিদাসপুর এলাকা পরিদর্শন করেন সাংসদ দেব। শীলা রাজনগরের ত্রাণশিবিরে যান তিনি। কথা বলেন দুর্গতদের সঙ্গে। যাঁদের ঘর ভেঙে গিয়েছে, তাঁরা আর্থিক সাহায্য পাবেন বলেও আশ্বাস দেন তিনি। ঘাটাল ব্লকে দুর্যোগে ইতিমধ্যেই দু’জনের মৃত্যু হয়েছে। তাঁদের পরিজনদের পাশে থাকারও আশ্বাস দিয়েছেন দেব। এদিকে, এখনও ঘাটালের ১২টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১০টি জলের তলায়। পুর এলাকার ১৭টি ওয়ার্ডের মধ্যে ১৩টি প্লাবিত। ঘাটাল ব্লকে সাড়ে ৩ লক্ষ মানুষ জলবন্দি। বুধবারের বৃষ্টিতে পরিস্থিতি আরও ভয়াবহ রূপ নেওয়ার আশঙ্কা করা হচ্ছে। ঘাটালের পর দাসপুর ১ নম্বর ব্লকরে রাজনগর, নারাজল গ্রাম পঞ্চায়েত পরিদর্শন করবেন দেব। যেতে পারেন কেশপুরেও।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: শিলিগুড়ি থেকে কলকাতায় ২৫ লক্ষ টাকার কাঠ পাচারের চেষ্টা, বমাল গ্রেপ্তার দুই সরকারি আধিকারিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×