Advertisement
Advertisement
আমফান

আমফানের তাণ্ডবে তছনছ গোসাবা-বাসন্তী-নামখানা, পরিস্থিতি স্বাভাবিক করতে নামল সেনা

দু'কলাম সেনা কাজ শুরু করেছে নামখানা দ্বীপে।

Indian army is on work of restoration in South 24 parganas after amphan
Published by: Paramita Paul
  • Posted:May 31, 2020 2:25 pm
  • Updated:May 31, 2020 3:59 pm

দেবব্রত মণ্ডল, বাসন্তী: আমফানের দাপটে তছনছ হয়েছে দক্ষিণ ২৪ পরগণার বিস্তির্ণ এলাকা। সুপার সাইক্লোনের পর ১৪ দিন কেটে গেলেও এখনও স্বাভাবিক হয়নি সুন্দরবন, নামখানা, বাসন্তীর মতো এলাকা। যেদিকে চোখ যাচ্ছে শুধু ধ্বংসের চিহ্ন। বিদ্যুৎ পরিষেবা অমিল। মিলছে না পানীয় জলও। এবার পরিস্থিতি স্বাভাবিক করতে নামল সেনা। রবিবার থেকে দক্ষিণ ২৪ পরগণার বিভিন্ন এলাকায় তাঁরা কাজ শুরু করে দিয়েছেন। দ্রুতই পরিস্থিতি স্বাভাবিক হবে বলে মনে করা হচ্ছে।

আমফানের পর কলকাতার পরিস্থিতি সামাল দিতে আগেই সেনা নেমেছিল। দ্রুত স্বাভাবিক করেছিল তিলোত্তমাকে।তখনই নবান্ন থেকে জনানো হয়েছিল, রাজ্যের পরিস্থিতি সামাল দিতে বেশ কয়েকটি জায়গায় সেনা নামানো হবে। এবার কলকাতার পর দক্ষিণ ২৪ পরগণা জেলাতেও নামল সেনাবাহিনী। ইতিমধ্যেই দু’কলাম সেনা কাজ শুরু করেছে নামখানা দ্বীপে। আরও দু কলাম সেনা গোসাবা ও বাসন্তী এলাকাতে নামানো হয়েছে। সুন্দরবনের বঙ্গোপসাগর এলাকায় মৌসুনি আইল্যান্ডের সেনা নামানোর কথা চলছে।

Advertisement

[আরও পড়ুন : একুশে বাংলায় নিরঙ্কুশভাবে ক্ষমতায় আসবে বিজেপি, চ্যালেঞ্জ অমিত শাহের]

জানা গিয়েছে, প্রাথমিকভাবে পরিকাঠামো উন্নয়ন ও ভেঙে পড়া গাছের অংশগুলি সরানোর কাজ করছে সেনাবাহিনী। প্রয়োজনে আরও সেনা নামানোর কথা ভাবছে জেলা প্রশাসন। কারণ বহু এলাকায় এখনো গাছ পড়ে অবরুদ্ধ হয়ে আছে। বিদ্যুৎহীন হয়ে আছে আরও কিছু এলাকা। সামনেই আবার ভরা কোটাল রয়েছে। ফলে ফের একবার এই সমস্ত এলাকা প্লাবিত হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই দ্রুত গতিতে এই কাজ শেষ করা প্রয়োজন বলে মনে করছে জেলা প্রশাসন। আর সেই কাজ করতে সেনাবাহিনীর চেয়ে আর উপযুক্ত উপায় নেই বলেই দাবি করছে ওয়াকিবহাল মহল।

Advertisement

[আরও পড়ুন : তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত ভাঙড়, রাতভর দেদার বোমাবাজি-ইটবৃষ্টি]

দেখুন ভিডও : 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ