Advertisement
Advertisement
Local Train Derailed

গার্ড না থাকাতেই লিলুয়ায় লাইনচ্যুত লোকাল ট্রেন? প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

কী বলছে রেল কর্তৃপক্ষ?

Indian Railways opens up over local train derailed in Liluah
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 28, 2024 10:53 am
  • Updated:May 28, 2024 12:37 pm

সুব্রত বিশ্বাস: সাতসকালে লিলুয়ার কাছে লাইনচ্যুত(Local Train Derailed) হয়েছে লোকাল ট্রেন। যার জেরে ব্যাহত হাওড়া মেইন শাখায় ট্রেন চলাচল। সেই ঘটনার তদন্ত শুরু হতে না হতেই প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, গার্ডই ছিল না ট্রেনটিতে। একাংশের দাবি, সেই কারণেই এই দুর্ঘটনা। যদিও রেলের তরফে হাওড়ার ডিআরএম জানিয়েছেন, গার্ড ছাড়াই চলে লোকাল। এর সঙ্গে দুর্ঘটনার কোনও যোগ নেই।

মঙ্গলবার সকাল ৭টা বেজে ১০ মিনিট নাগাদ শেওড়াফুলি স্টেশন থেকে একটি খালি লোকাল ট্রেন যাচ্ছিল হাওড়ায়। লিলুয়ার কাছে সেটি লাইনচ্যুত হয়। লিলুয়া স্টেশনের কাছে ডাউন লাইন থেকে রিভার্সেবল লাইনে ওঠার সময় ঘটে ঘটনাটি। ফলে মেইন আপ ও ডাউন লাইন আটকে পড়ে। এর জেরে একের পর এক বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে ট্রেনই। তড়িঘড়ি অ্যাক্সিডেন্ট রিলিফ ট্রেন গিয়ে দুর্ঘটনাগ্রস্ত ট্রেনটিকে সরানোর কাজ শুরু করে। ঘটনাস্থলে পৌঁছয় রেলের উচ্চপদস্থ ইঞ্জিনিয়ররা।

Advertisement

[আরও পড়ুন: হাড়-মাংস আলাদা, আধখানা কাটা মাথা, বাংলাদেশের সাংসদ খুন যেন থ্রিলার!]

ঘটনার তদন্ত শুরু হতেই নজরে আসে গার্ড ছাড়াই চলছিল ট্রেনটি। আধিকারিকদের একাংশের ধারণা, গার্ড না থাকায় ট্রেনটি অন্য লাইনে কত কিলোমিটার বেগে ঢুকছিল তা দেখার কেউ ছিল না। যার জেরে এই দুর্ঘটনা। যদিও হাওড়ার ডিআরএম সঞ্জীব কুমার বলেন, “এনকোয়ারির পর দুর্ঘটনার কারণ জানা যাবে। তবে ইএমইউ লোকাল মোটরম্যান দিয়ে চালানো হয়। গার্ডের দরকার নেই। সেজন্য দুর্ঘটনা ঘটে না।” প্রসঙ্গত, সাড়ে আটটা নাগাদ ডাউন লাইন থেকে খালি রেক সরানো হলেও আপ লাইনটি পরিষ্কার হয়নি। ফলে আপ কর্ড লাইন দিয়ে মেইনের ট্রেন চালানো হচ্ছে। দুর্ঘটনার কারণে বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেন। ফলে ঝামেলার মধ্যে পড়তে হয়েছে নিত্য যাত্রীদের।

Advertisement

[আরও পড়ুন: আরও বাড়ল গরমের ছুটি, কবে খুলবে স্কুল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ