BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘অভিষেক বন্দ্যোপাধ্যায় কথা দিয়েছেন, আশা করি পেনশন সমস্যা মিটবে’, ঘরে ফিরে বললেন বুদ্ধদেব শ্যালিকা

Published by: Tiyasha Sarkar |    Posted: September 16, 2021 4:49 pm|    Updated: September 16, 2021 5:03 pm

Ira Basu praises TMC MP Abhishek Banerjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadeb Bhattacharjee) শ্যালিকা ইরা বসু। অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) আশ্বাস দেওয়ায় দ্রুতই তাঁর পেনশন সংক্রান্ত জটিলতা কাটবে বলেই আশাবাদী তিনি। তবে এখনও তাঁর সাফ কথা, কোনওদিনও কারও কাছে হাত পাতবেন না তিনি। প্রয়োজনে ফের রাস্তায় দিন কাটাবেন।

খড়দার প্রায় সকলেই চিনতেন উসকো খুসকো চেহারার এক বৃদ্ধাকে। রাস্তায় দিন কাটালেও কারও কাছ থেকে কোনওরকম সাহায্য নেননি তিনি। তাঁর পরিচয় মিলতেই বিস্মিত হয়েছিলেন সবাই। জানা গিয়েছিল, তিনি প্রাক্তন মু্খ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শ্যালিকা। অর্থাৎ মীরাদেবীর বোন। এছাড়াও বেশ বড়সড় পরিচয় রয়েছে তাঁর। খড়দহ প্রিয়নাথ স্কুলের শিক্ষিকা ছিলেন তিনি। সল্টলেকে তাঁর বাড়িও রয়েছে।

[আরও পড়ুন: ডানকুনিতে নিয়ন্ত্রণ হারিয়ে চায়ের দোকানে ঢুকল ম্যাটাডোর, পিষে দিল তিনজনকে]

তাঁর এই পরিণতি জানার পরই সরকারের তরফে তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। বেশ কয়েকদিন সেখানেই চলে চিকিৎসা। বর্তমানে সম্পূ্র্ণ সুস্থ তিনি। বৃহস্পতিবারই ফিরেছেন খড়দহের বাড়িতে। বাড়ি ফিরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করলেন তিনি। মমতা সরকারের আমলে পেনশন না পাওয়ায় সামান্য ক্ষোভ থাকলেও গত কয়েকদিনে রাজ্যের সহযোগিতায় আপ্লুত ইরাদেবী। তিনি বলেছেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকেরা আমার কাছে এসে জানিয়েছেন দ্রুত পেনশনের ব্যবস্থা করা হবে। উনি বলেছেন যখন নিশ্চয়ই পাব।”

এদিন সল্টলেকের বাড়ি-সহ একাধিক বিষয়ে মুখ খুললেন ইরাদেবী। তিনি বলেন, “সল্টলেকের বাড়িতে থাকলে খুনের হুমকিও দেওয়া হয়েছে তাঁকে। সেই কারণে তিনি বাড়িতে থাকতেন না। রাস্তায় নেমে এলেও কোনওদিন কারও থেকে সাহায্য নিইনি।” ইরা বসুর সাফ কথা, প্রয়োজনে ফের রাস্তায় নামলেও কারও কাছে নিজের সমস্যা জানাবেন না তিনি। তিনি যে সময় অবসর গ্রহণ করেছেন, তখন মুখ্যমন্ত্রী ছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। তা সত্ত্বেও পেনশন পাননি ইরাদেবী। তবে তিনি স্পষ্টভাবেই জানিয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য ও তাঁর স্ত্রীর প্রতি কোনও ক্ষোভ নেই। বরং তাঁরা তাঁর কাছের।

[আরও পড়ুন: আয় বহির্ভূত সম্পত্তির ‘খোঁজে’ খড়গপুরের প্রাক্তন আইসি’র বাড়িতে তল্লাশি, বাজেয়াপ্ত টাকা-গয়না]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement