Advertisement
Advertisement
Jagaddhatri Puja

Jagaddhatri Puja: জগদ্ধাত্রী পুজোয় চন্দননগরের ভিড় সামলাতে উদ্যোগী রেল, হাওড়া শাখায় চলবে বাড়তি ট্রেন

কবে থেকে কোন লাইনে পাবেন অতিরিক্ত ট্রেন, দেখে নিন।

Jagaddhatri Puja: 6 pairs of extra trains will run in Howrah-Bandel-Burdwan section for next 5 days | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:October 30, 2022 4:32 pm
  • Updated:October 30, 2022 4:36 pm

সুব্রত বিশ্বাস: উৎসবের মরশুম এখনও কাটেনি। আগামী সপ্তাহেই জগদ্ধাত্রী পুজো (Jagaddhatri Puja)। এই সময়েই প্রকৃত আলোর উৎসবে মেতে ওঠে চন্দননগর (Chandannagar)। আশপাশের এলাকা তো বটেই, গোটা বাংলার উৎসবপ্রেমী মানুষজনেরই গন্তব্য হয়ে ওঠে হুগলির এই প্রাচীন জনপদ। আর সেই ভিড়ের কথা মাথায় রেখে এবছর জগদ্ধাত্রী পুজোর সময় হাওড়া (Howrah) শাখায় বাড়তি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল (Eastern Railway)। বিজ্ঞপ্তি দিয়ে পূর্ব রেল জানিয়েছে, ৩১ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত মোট ৬ জোড়া অতিরিক্ত ট্রেন চালানো হবে। হাওড়া থেকে ব্যান্ডেল শাখার মধ্যে চলবে ৫ জোড়া ও হাওড়া-বর্ধমান শাখায় একটি বাড়তি ট্রেন চলবে।

Advertisement

দুর্গাপুজো, কালীপুজোয় ভিড় নিয়ন্ত্রণে এবং আমজনতার সুবিধায় শিয়ালদহ, হাওড়া শাখায় বাড়তি ট্রেন চালানো হয়েছিল। গভীর রাত পর্যন্তও ঠাকুর দেখে ফিরতে কারও কোনও সমস্যা হয়নি। রেল পরিষেবা নিয়ে সন্তোষ প্রকাশ করেছিলেন তাঁরা। জগদ্ধাত্রী পুজোতেও সেই পরিষেবা দেওয়ার পথে হেঁটেছে পূর্ব রেল। চন্দননগর ছাড়াও রিষড়া, উত্তরপাড়া, মানকুণ্ডু, ব্যান্ডেল-সহ পাশাপাশি এলাকাগুলিতে জগদ্ধাত্রী পুজোর জৌলুসের কথা জানেন সকলেই। তাই ওই সময় হাওড়া-ব্যান্ডেল শাখায় নিত্যযাত্রী ছাড়াও দর্শনার্থীদের ভিড় হয়। সেই ভিড়ের চাপ কমাতেই আগামী ৫ দিন হাওড়া-ব্যান্ডেল (Howrah-Bandel) ও হাওড়া-বর্ধমান (Howrah-Burdwan) শাখায় চলবে ৬ জোড়া অতিরিক্ত ট্রেন।

Advertisement

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী মিউজিয়ামে প্রাক্তনদের সঙ্গে মোদিও, সমালোচনায় মুখর বিরোধীরা]

পূর্ব রেলের বিজ্ঞপ্তি অনুযায়ী, ৩১ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত হাওড়া-ব্যান্ডেল আপ লাইনে বিকেল ৫ টা ২০ মিনিটে, সন্ধে ৭ টা ৫৫ মিনিটে, রাত ৮ টা ৩৫ মিনিটে, রাত সাড়ে ১১ টা ও রাত সাড়ে ১২ টা – অতিরিক্ত পাঁচটি ট্রেন চলবে। ট্রেনগুলি ব্যান্ডেল স্টেশনে পৌঁছবে যথাক্রমে সন্ধে ৬ টা ২৫ মিনিটে, রাত ৯ টায়, রাত ৯ টা ৪০ মিনিটে, রাত সাড়ে ১২ টায় এবং রাত ১ টা ২৫ মিনিটে। তাতে যাওয়া-আসায় সুবিধা হবে দর্শনার্থীদের। অন্যদিকে, হাওড়া থেকে বর্ধমান পর্যন্ত অতিরিক্ত একটি ট্রেন চলবে রাত ১ টা ১৫ মিনিটে। তা বর্ধমান পৌঁছবে ৩ টে ৫০ মিনিটে।

[আরও পড়ুন: ‘পরিস্থিতি খারাপ হচ্ছে, মানুষের কান্না শুনুন, গণতন্ত্রকে বাঁচান’, বিচারব্যবস্থার কাছে আরজি মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ