৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপির আবেদনে সাড়া, উলেন রায়ের দেহ ফের ময়নাতদন্তের নির্দেশ জলপাইগুড়ি আদালতের

Published by: Tiyasha Sarkar |    Posted: December 8, 2020 7:02 pm|    Updated: March 24, 2021 1:32 pm

An Images

ছবি: প্রতীকী

শুভদীপ রায়নন্দী ও সংগ্রাম সিংহরায়: উলেন রায়ের মৃত্যর কারণ নিয়ে এখনও হাজারও প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সকলের মনে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর ঘটনার জন্য বিজেপির তরফে বারবার রাজ্য পুলিশকে কাঠগড়ায় তোলা হলেও তা মানতে নরাজ শাসকদল। তাঁদের পালটা দাবি, বিজেপিই (BJP) খুন করেছে দলকর্মীকে। এই টানাপোড়েনের মাঝেই উলেন রায়ের দেহ ফের ময়নাতদন্তের নির্দেশ দিল জলপাইগুড়ি আদালত।

সোমবার রাত ১ টার মধ্যে তড়িঘড়ি মৃত বিজেপি কর্মী উলেন রায়ের দেহ ময়নাতদন্ত সারা হয় বলে অভিযোগ তোলে গেরুয়া শিবির। এই অভিযোগ জানিয়ে মঙ্গলবার দলের তরফে জলপাইগুড়ি আদালতে (Jalpaiguri) পিটিশন জমা করা হয়। ম্যাজিস্ট্রট পর্যায়ের ময়নাতদন্তের নির্দেশের আবেদন জানান তাঁরা। সাংসদ রাজু বিস্তা জানিয়েছেন, তাঁদের আবেদনে সাড়া দিয়েছে আদালত। উলেন রায়ের দেহ দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দিয়েছে। জানা গিয়েছে, আদালতের তরফে বলা হয়েছে, ১১ ডিসেম্বরের মধ্যে ঘটনার যাবতীয় তথ্য পেশ করতে হবে। আগামিকাল অর্থাৎ  ৯ তারিখ সকালে ম্যাজিস্ট্রেট ও ৩ চিকিৎসকের উপস্থিতিতে ফের ময়নাতদন্ত হবে মৃত বিজেপি কর্মীর।

[আরও পড়ুন: দিনেদুপুরে যুবককে গুলি করে খুন, অভিযুক্তের বাড়িতে আগুন উত্তেজিত জনতার, রণক্ষেত্র ঝাড়গ্রাম]

Jalpaiguri District Court allows fresh post-mortem of Ulen Roy

প্রসঙ্গত, সোমবার বেলা ২ টো নাগাদ বিজেপির উত্তরকন্যা অভিযানকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল শিলিগুড়ির (Siliguri) তিনবাত্তি মোড়। আচমকা ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন যুব মোর্চার কর্মীরা। পুলিশ-বিজেপি কর্মী ধস্তাধস্তিতে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয় এলাকায়। বিক্ষোভকারীদের হটাতে প্রথমে টিয়ার গ্যাস ছোঁড়ে পুলিশ। পালটা আঘাত হানে বিজেপি কর্মীরা। জলকামান ছোঁড়ে পুলিশ। দু’পক্ষের আক্রমণ, পালটা আক্রমণে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। সেই সময়ই অসুস্থ হয়ে পড়েন উলেন রায় নামে ওই বিজেপি কর্মী সমর্থক। তাঁর বুকে পুলিশের ছোঁড়া রবার বুলেট গেলেছিল বলে অভিযোগ করে গেরুয়া শিবির। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে। এরপরই ঘটনার জন্য পুলিশকে নিশানা করে বিজেপি। পালটা দেয় শাসকদল।

[আরও পড়ুন: ‘পাগল, ফোর টোয়েন্টি’, ফের দিলীপ ঘোষকে বেনজির আক্রমণ অনুব্রত মণ্ডলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement