BREAKING NEWS

১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলাদেশি জঙ্গিদের অর্থ সাহায্যের অভিযোগ, রাজ্যে ধৃত আরও এক JMB লিংকম্যান

Published by: Paramita Paul |    Posted: July 15, 2021 11:12 am|    Updated: July 15, 2021 11:39 am

JMB linkman arrrested from Barasat | Sangbad Pratidin

অর্ণব আইচ: রাজ্যে আরও এক জেএমবি (JMB) জঙ্গিদের লিংকম্যানের হদিশ। বৃহস্পতিবার সকালে বারাসত থেকে অভিযুক্ত রাহুল সেন ওরফে রাহুল কুমারকে গ্রেপ্তার করল কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (Kolkata Police STF)। অভিযোগ, রাহুল ওরফে লালু ‘হুন্ডি’ ব্যবস্থার মাধ্যমে জেএমবি জেহাদিদের টাকাপয়সার জোগান দিত। এমনকী, নাজিউর-সহ একাধিক বাংলাদেশি জঙ্গিকে লজিস্টিক সাপোর্ট দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সূত্রের খবর, আজই ব্যাঙ্কশাল কোর্টে তোলা হবে তাকে।

দিন কয়েক আগেই খাস কলকাতা থেকে তিন বাংলাদেশি সন্ত্রাসবাদিকে হাতেনাতে পাকড়াও করে এসটিএফ। তার পর থেকেই তাদের লিংকম্যানদের খোঁজে জাল পেতেছে পুলিশ। চলছে চক্রের শিকড়ের খোঁজ। সেই তদন্তে নেমেই পুলিশের খাতায় উঠে আসে বারাসতের বাসিন্দা রাহুল ওরফে লালুর নাম। জানা যায়, জনৈক রাহুল সেন ওরফে রাহুল কুমার ওরফে লালু টাকা পয়সার জোগান দিত নাজিউরদের। বিদেশ থেকে আসা টাকা লালুর মাধ্যমেই পৌঁছে যেত জেএমবি সন্দেহভাজনদের কাছে। শুধু টাকাপয়সাই নয়, লালু অন্যান্য লজিস্টিক সাপোর্টও দিত তাদের। উল্লেখ্য, হুন্ডি ব্যবস্থাও হল এক ধরনের হাওয়ালা ব্যবস্থা। যার মাধ্যমে বিদেশ থেকে টাকার জোগান আসত। 

[আরও পড়ুন: বঙ্গোপসাগরে নিম্নচাপের জের, সপ্তাহান্তে রাজ্যে দুর্যোগের ভ্রূকুটি]

পুলিশ সূত্রে খবর, রাহুলের কাছ থেকে দুটি মোবাইল ফোন, ২টি ল্যাপটপ, আইপ্যাড, এমনকী একাধিক ভারতীয় পরিচয়পত্রও উদ্ধার হয়েছে।  রাহুল কি আদও ভারতীয়, নাকি সেও পরিচয় ভাড়িয়ে এ রাজ্যে ঘাঁটি গেড়েছে, তার খোঁজ শুরু করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, বাংলাদেশ থেকে এ রাজ্যে আসা জঙ্গিদের অর্থ জোগাত রাহুল। এমনকী, তারা কোথায় থাকবে, কোথায় আত্মগোপন করবে, নতুন পরিচয়পত্র তৈরি সব দায়িত্বই সামলাত ধৃত লালু। তাই তাকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে পুলিশ। 
 
প্রসঙ্গত, বাংলায় জেএমবি জঙ্গিদের সক্রিয়তা নতুন নয়। খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডই তার উদাহরণ। এরপরও বীরভূম, মুর্শিদাবাদ থেকে নানা সময়ে জেএমবি সদস্যদের গ্রেপ্তার করা হয়েছে। দিন কয়েক আগেই কলকাতা শহরে ফের গ্রেপ্তার হয় বাংলাদেশি জঙ্গি। রাতভর অভিযান চালিয়ে তিনজন জঙ্গিকে গ্রেপ্তার করে STF। এরা সকলেই নব্য জেএমবি সদস্য বলে প্রাথমিক অনুমান তদন্তকারীদের।  এবার তাদের লিংকম্যানদের খোঁজ শুরু করল পুলিশ 
 

[আরও পড়ুন:জলপাইগুড়িতে পুকুর থেকে উদ্ধার ৩ নাবালিকার দেহ, মৃত্যুর কারণ ঘিরে ধোঁয়াশা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement