২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লাভপুরের মনসা পুজোর মেলায় ভেঙে পড়ল নাগরদোলা, আহত অন্তত ৫

Published by: Paramita Paul |    Posted: July 5, 2022 9:59 am|    Updated: July 5, 2022 10:02 am

Joy Ride accident during Labpur Fare left many injured

ভাস্কর মুখোপাধ্যায়. বোলপুর: ফের নাগরদোলায় বিপত্তি। কলকাতার পর এবার বীরভূম (Birbhum)। চলন্ত অবস্থায় মাটি থেকে উপড়ে গেল নাগরদোলার স্ট্যান্ড। হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নাগরদোলা। বীরভূমের লাভপুরের সোমবার রাতের এই ঘটনায় জখম হয়েছেন অন্তত পাঁচজন। এই ঘটনায় এলাকায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে।

লাভপুরের (Labpur) বিপ্রটিকুরি গ্রামে মনসা পুজো উপলক্ষে মেলা বসেছিল। অন্যান্য বছরের মতো এবারও মেলায় ছিল উপচে পড়া ভিড়। আনন্দ উৎসবে মেতেছিলেন সকলে। কিন্তু মুহূর্তে বদলে যায় সেই ছবি। আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়।

[আরও পড়ুন: বড় হামলার আগে রেইকি করতেই কি মুখ্যমন্ত্রীর বাড়িতে অনুপ্রবেশ? উত্তর খুঁজছেন গোয়েন্দারা]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নাগরদোলায় চড়েছিলেন অনেকে। সাড়ে আটটা নাগাদ আচমকাই নাগরদোলার স্ট্যান্ডটি মাটি থেকে উপড়ে যায়। স্বাভাবিকভাবেই ভার সামলাতে না পেরে ভেঙে পড়ে নাগরদোলাটি। তবে তার গতি কম থাকায় বড়সড় বিপদ এড়ানো সম্ভব হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন পাঁচজন।

আহতদের মধ্যে চারজনকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। আরেকজনকে বোলপুর সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভরতি করা হয়েছে। প্রত্যক্ষদর্শীদের দাবি, মেলায় নাগদোলার স্ট্যান্ড যেখানে বসানো হয়েছিল সেখানকার মাটি নরম ছিল। ফলে স্ট্যান্ডটি আলগা হয়ে যায়। উপড়ে যায় চেয়্যারগুলি। এ নিয়ে অবশ্য এখনও মেলা কর্তৃপক্ষ বা জেলা প্রশাসনের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

[আরও পড়ুন: বঙ্গ বিজেপিকে অক্সিজেন দিতে কেন্দ্রের হাতিয়ার মিঠুন চক্রবর্তী, উপনির্বাচনে হবেন প্রার্থী?]

প্রসঙ্গত, রবিবার খাস কলকাতার রামলীলা ময়দানের রথের মেলার নাগরদোয়াল দুর্ঘটনা ঘটে। চলন্ত অবস্থায় নাগরদোলা থেকে ছিটকে পড়েন এক বছর পঁচিশের তরুণী। গুরুতর জখম হন তিনি। মাথায় চোট লাগে। কিন্তু কীভাবে তিনি নাগরদোলা থেকে পড়ে যান, তা স্পষ্ট নয়। কিন্তু মেলায় একের পর এক এধরনের ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক বাড়ছে। প্রশ্ন উঠছে স্থানীয় প্রশাসনের নজরদারি নিয়েও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে