BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘দিল্লি গিয়ে জ্বালানির দাম কমাও’, BJP সাংসদকে ট্রেনের ভাড়া ধরিয়ে প্রতিবাদ জনতার

Published by: Paramita Paul |    Posted: July 6, 2021 8:58 pm|    Updated: July 7, 2021 1:45 pm

Jyotirmoy Singh Mahato, BJP parliamentarian from Purulia faces flak from locals | Sangbad Pratidin

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: সেঞ্চুরি পার করেছে পেট্রলের (Petrol) দাম। দিল্লি গিয়ে সংসদে আওয়াজ তুলে সেই দাম কমানোর চেষ্টা করতে পারেন সাংসদ। তাই চাঁদা তুলে দিল্লি যাওয়ার ট্রেনের টিকিট সাংসদের বাড়িতে পৌঁছে দিলেন স্থানীয়রা। পেট্রল, ডিজেল-সহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী মূল্যবৃদ্ধির বিরুদ্ধে মঙ্গলবার এমনই অভিনব প্রতিবাদ জানালেন পুরুলিয়া (Purulia) শহরবাসী।

এদিন ট্রেনের টিকিটের দাম বাবদ ৩৫২ টাকা ভাড়া পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতোর বাড়িতে পৌঁছে দেওয়া হয়। মূল্যবৃদ্ধির বিরুদ্ধে সাংসদের বাড়ির সামনে বিক্ষোভ দেখান শহরবাসী। পরে সাংসদের ব্যক্তিগত সচিবের হাতে ওই টাকা ভরতি খাম তুলে দেন তাঁরা। খামের উপর লেখা রয়েছে, শহরের মানুষের এই প্রতিবাদের কথা। শুধু তাই নয়, মূল্যবৃদ্ধির প্রতিবাদে সাংসদের বাড়ির উলটোদিকে একটি ব্যানারও টাঙিয়ে দেওয়া হয়। যাতে সাংসদ বাড়ি থেকে বেরলেই মূল্যবৃদ্ধির বিষয়টি জানতে পারেন। ওই ব্যানারে লেখা, “MP তুমি সংসদে যাও। জ্বালানি আর সরষের তেলের দাম কমাও।” তবে এ বিষয়ে সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতোর প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এদিন তাঁর বাড়ির সামনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকলেও কেন্দ্রীয় নিরাপত্তায় মোড়া ভবনে প্রবেশের অনুমতি মেলেনি। প্রতিক্রিয়া নিতে তাঁকে একাধিকবার ফোন করা হলেও তিনি কোনও সাড়া দেননি।

[আরও পড়ুন: কালিয়াচক হত্যাকাণ্ড: শ্বাসরোধ করে খুন করা হয়েছে আসিফের বাবা-মাকে! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

এদিন বেলা ১.৩০ টা নাগাদ পুরুলিয়া-রাঁচি সড়কে পুরুলিয়া পুর শহরে তিন নম্বর ওয়ার্ডে মিছিল করে বিজেপি সাংসদের বাড়ির সামনে আসেন শহরের একদল যুবক। মূল্যবৃদ্ধির বিরুদ্ধে সংসদে যাওয়ার আহ্বান জানানো সম্বলিত ব্যানার নিয়ে তাঁরা বাড়ির সামনে তুমুল বিক্ষোভ দেখান। পেট্রল, ডিজেল-সহ সরষের তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে লাগাতার স্লোগান দিতে থাকেন। তারপরেই দিল্লির ট্রেনের ভাড়ার টাকা দিতে সাংসদের বাড়িতে প্রবেশ করতে চান বিক্ষোভকারীরা। বাধা দেন কেন্দ্রীয় বাহিনী। ঠিক তখনই সাংসদের ব্যক্তিগত সচিব সামনে এলে তাঁর হাতেই ওই খাম তুলে দেন শহরের যুবকরা। কেন এই খাম, সেকথাও ওই ব্যক্তিগত সচিবকে বিশদে বলেন তারা।

 

[আরও পড়ুন: আইনি জটিলতার মাঝেই পদত্যাগ মালদহ জেলা পরিষদের সভাধিপতির]

পুরুলিয়া শহরের বিক্ষোভকারীদের তরফে তুষার অবস্থি বলেন, “গত ৪ জুলাই থেকে পুরুলিয়া শহরের পেট্রলের দাম সেঞ্চুরি পার করে গিয়েছে। মঙ্গলবার জেলার সর্বত্র পেট্রলের দাম একশো টাকার বেশি। ডিজেলের দামও ৯৩ টাকা পার হয়ে গিয়েছে। এক লিটার সরষের তেলের দাম ১৭০ টাকা। সাধারণ মানুষ যাবেন কোথায়? আর আমাদের সাংসদ চুপ করে বসে আছেন। তাই তিনি যাতে দিল্লিতে গিয়ে সংসদে সরব হন তাই আমরা দিল্লি যাওয়ার ট্রেনের ভাড়া তার ব্যক্তিগত সচিবের হাতে তুলে দিয়েছি।” এর আগেও সাংসদের বাড়ির সামনে তাঁর উদাসীনতা নিয়ে বিক্ষোভ হয়েছিল। তবে এবার সবকিছুকে যেন ছাপিয়ে গেল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে