BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘পড়ুয়াদের স্বার্থ না দেখে রাজনীতি করছেন’, NEET-JEE ইস্যুতে মমতাকে তোপ কৈলাসের

Published by: Sayani Sen |    Posted: August 29, 2020 4:24 pm|    Updated: August 29, 2020 4:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: NEET-JEE পিছনোর দাবিতে সরগমর রাজনীতির অলিন্দ। কেন্দ্র গায়ের জোরে ছাত্রছাত্রীদের বিপদের মুখে ঠেলে দিচ্ছে বলে অভিযোগের সুর চড়িয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তারই পালটা হিসাবে শুক্রবার পড়ুয়াদের ভবিষ্যৎ নিয়ে রাজ্যে প্রশাসনিক প্রধান রাজনীতি করছেন বলেই তোপ দেগেছিলেন। এবার সেই একই সুর শোনা গেল বিজেপি নেতা তথা রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়ের গলাতেও। রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতেই মুখ্যমন্ত্রী পরীক্ষা পিছনোর দাবি জানিয়েছেন বলেই কটাক্ষ তাঁর।

শনিবার কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya) বলেন, “সারা দেশ জানে সুপ্রিম কোর্টের নির্দেশে ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা মাথায় রেখে NEET-JEE পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র সরকার। কিন্তু দুঃখের বিষয় হল বাংলার মুখ্যমন্ত্রী পড়ুয়াদের ভাল চান না। দুর্ভাগ্য হল বাংলা শিক্ষাক্ষেত্রে আগে অনেক এগিয়ে থাকলেও, বর্তমানে ঠিক ততটাই পিছিয়ে যাচ্ছে। তার কারণ বর্তমান রাজ্য সরকার শিক্ষার উন্নয়নের জন্য কোনও ভাবনাচিন্তা করে না। যখন ৯০ শতাংশ পড়ুয়া পরীক্ষার অ্যাডমিট কার্ড সংগ্রহ করেছে। তারা পরীক্ষা দেওয়ার জন্য তৈরিও হচ্ছে। বাংলার সরকারের পরীক্ষা নিয়ে এত আপত্তি কীসের? ওড়িশা সরকার NEET-JEE পরীক্ষার্থীদের জন্য প্রয়োজনমতো ব্যবস্থা করার অঙ্গীকার করেছে। তবে বাংলার সরকার কেন করছে না? পরিবর্তে শুধু রাজনীতি করছে। যা বড় দুর্ভাগ্যের বিষয়।”

[আরও পড়ুন: স্বামীকে ছেড়ে তাঁর বন্ধুর সঙ্গে বিয়ে, ত্রিকোণ প্রেমের ভয়ংকর পরিণতি বীরভূমে]

তবে NEET-JEE পিছনোর দাবিতে এককাট্টা বাংলার মুখ্যমন্ত্রী। সোনিয়া গান্ধীর নেতৃত্বে ডাকা পরীক্ষা বিরোধী বৈঠকেও ইতিমধ্যেই যোগ দিয়েছেন তিনি। এই বিরোধিতার জল গড়িয়েছে সুপ্রিম কোর্টে। শুক্রবারই ছিল তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। কোভিড পরিস্থিতিতে ভারচুয়াল সভামঞ্চ থেকে পরীক্ষার বিরোধিতা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যান পরিষেবার সমস্যা এবং কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখেই যে পরীক্ষার বিরোধিতা করছেন, তাও ব্যাখ্যা করেছেন তিনি। তবে তারপরেও NEET-JEE নিয়ে কাদা ছোঁড়াছুঁড়ি চলছেই।

[আরও পড়ুন: চলন্ত গাড়িতে সিলিন্ডার বিস্ফোরণ, দাউদাউ আগুন থেকে কোনওক্রমে প্রাণরক্ষা যাত্রীদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement