৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

সোশ্যাল মিডিয়ায় নির্যাতিতার পরিবারের ছবি প্রকাশ, আইনি নোটিস অনুপম হাজরাকে

Published by: Sucheta Sengupta |    Posted: February 25, 2021 2:48 pm|    Updated: February 25, 2021 4:16 pm

An Images

ভাস্কর মুখোপাধ্যায়, বীরভূম: ফের আইনি জটিলতায় বিজেপি সর্বভারতীয় সাধারণ সম্পাদক অনুপম হাজরা (Anupam Hazra)। রাজ্যের শিশুসুরক্ষা কমিশনের অভিযোগের ভিত্তিতে তাঁকে শোকজ নোটিস ধরাল কলকাতা পুলিশের (Kolkata Police) সাইবার ক্রাইম বিভাগ। গত ১৬ তারিখ তাঁর শান্তিনিকেতনের বাড়ির দেওয়ালে এই নোটিস সাঁটিয়ে দেওয়া হয়। যদিও গোটা ঘটনাকে রাজনৈতিক প্রতিহিংসা বলেই ব্যাখ্যা করছেন অনুপম হাজরা। ফেসবুক পোস্টে তাঁর মত, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরিবারকে সিবিআই জিজ্ঞাসাবাদের পালটা দিতেই তাঁকে ফের এই নোটিস পাঠানো হল।

সম্প্রতি কলকাতার জোড়াবাগানে নাবালিকা ধর্ষণ, খুনের ঘটনা নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছিল পরিস্থিতি। ৯ বছরের সেই মেয়েটির নাম প্রকাশ করে, তার পরিবারকে সঙ্গে নিয়ে রাজভবনে গিয়ে দেখা করেন অনুপম হাজরা। সেই ছবি তিনি টুইটও করেন। যদিও অনুপমের দাবি, তিনি শিশুর আসল নাম প্রকাশ্যে আনেননি। টুইটারে তিনি ‘পরিবর্তিত নাম’ দিয়েছিলেন। যদিও পরিবারের ছবি ছিল অনুপমের টুইটে। এর জেরেই তাঁর বিরুদ্ধে পকসো আইন (POCSO) অমান্যের অভিযোগও ওঠে।

[আরও পড়ুন:  ‘দেশটাকে বেচে দিচ্ছে মোদি সরকার’, স্কুটারে নবান্নে পৌঁছে জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে তোপ মমতার]

এবার সেই ঘটনায় হস্তক্ষেপ করে অনুপম হাজরার বিরুদ্ধে কলকাতা সাইবার ক্রাইম বিভাগের দ্বারস্থ হয় শিশু সুরক্ষা কমিশন। নোটিস পাঠানো হয় বিজেপি সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। শোকজ নোটিস পাঠিয়ে তাঁর এই কাজের জবাব চাওয়া হয়েছে। এর প্রতিক্রিয়া দিতে গিয়ে অনুপম ফেসবুকে একটি পোস্ট করে রাজনৈতিক প্রতিহিংসা বলে অভিহিত করেছেন। তিনি লেখেন, ”শোকজ এর রিপ্লাই দেওয়া সত্ত্বেও, বাড়ির দেওয়ালে চিপকে দেওয়া হল পুলিশি নোটিশ ! বর্তমান বাসস্থানের ঠিকানায় নোটিশ না পাঠিয়ে বাবা-মার ঠিকানায় নোটিশ, যাতে নির্ধারিত সময়ে জবাব না দিতে পারি এবং রাজ্য সরকার নিজের সুবিধামতো স্বেচ্ছাচারিতায় রাজনৈতিক প্রতিহিংসা স্বরূপ পদক্ষেপ নিতে পারে!” বিধানসভা ভোটের আগে এই ঘটনায় স্বভাবতই রাজনীতির রং লেগেছে।

[আরও পড়ুন:  ‘কবে দেশের নামটাও বদলে দেবে’, মোতেরার নাম বদল নিয়ে মোদিকে বিঁধলেন মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement