BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বড়দিনের আগে শীতের কামড়ে জবুথবু রাজ্য, তিলোত্তমার তাপমাত্রা নামল ১১ ডিগ্রিতে

Published by: Tiyasha Sarkar |    Posted: December 21, 2020 8:58 am|    Updated: December 21, 2020 8:58 am

Kolkata's temperature dropped to 11 degrees | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: হাওয়া অফিসের পূর্বাভাস সত্যি করে গত সপ্তাহের শেষদিকেই জাঁকিয়ে শীত পড়েছে বঙ্গে। সোমবারের ছবিটাও কার্যত একই। বড়দিনের আগেই জেলার পাশাপাশি শীতের দাপটে জবুথবু তিলোত্তমাবাসী। আজ কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ১১.৪ ডিগ্রি। অর্থাৎ স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম।

আলিপুর আবহাওয়া দপ্তর (Regional Meteorological Centre, Kolkata) সূত্রের খবর, আগামী ৪৮ ঘণ্টা বজায় থাকবে এই আবহাওয়া। মঙ্গলবার পর্যন্ত শীতের ঝোড়ো ব্যাটিং চলবে বঙ্গে। বুধবার থেকে কিছুটা হলেও বাড়বে সর্বনিম্ন তাপমাত্রা। যদিও তা ১৫ ডিগ্রি অতিক্রম করবে না বলেই জানিয়েছেন আবহাওয়াবিদরা। চলতি সপ্তাহের মাঝের দিকে তাপমাত্রা ঘোরাফেরা করবে ১৩-১৪ ডিগ্রির আশে পাশেই। বজায় থাকবে শীতের আমেজ।

Kolkata's temperature dropped to 11 degrees

[আরও পড়ুন: জাতীয় স্তরের মহিলা বডি বিল্ডারের ঝুলন্ত দেহ উদ্ধার, আত্মহত্যার প্ররোচনার অভিযোগে ধৃত স্বামী]

জানা গিয়েছে, গতকাল পানাগড়ের তাপমাত্রা নেমে গিয়েছিল ৫ ডিগ্রিতে। সোমবারও জেলার পরিস্থিতি কার্যত সেরকমই থাকবে। অধিকাংশ জেলার তাপমাত্রা থাকবে ১০ ডিগ্রির নিচে। দক্ষিণবঙ্গের ৬ জেলায় শৈত্যপ্রবাহের সম্ভাবনাও রয়েছে। উত্তর-পশ্চিম ভারতের শৈত্যপ্রবাহের পর বিহার, উত্তরপ্রদেশেও শৈত্যপ্রবাহ পরিস্থিতি তৈরি হয়েছে। বিহারের কোনও কোনও এলাকায় চরম শৈত্যপ্রবাহের সর্তকতা। এর প্রভাবেই বাংলায় শৈত্য প্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে বলেই হাওয়া অফিস সূত্রের খবর। উল্লেখ্য, গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৫ শতাংশ।

[আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায়ও সবচেয়ে বেশি করোনা সংক্রমণ কলকাতায়, উদ্বেগ বাড়াচ্ছে উঃ ২৪ পরগনার মৃত্যুর সংখ্যা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে