BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Weather Update: বঙ্গে ফের জাঁকিয়ে শীত, পশ্চিমী ঝঞ্ঝা কাটতেই দেখা মিলল রোদেরও

Published by: Sayani Sen |    Posted: January 17, 2022 9:51 am|    Updated: January 17, 2022 9:55 am

Kolkata's temperature falls three degree । Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: কেটে গিয়েছে পশ্চিমী ঝঞ্ঝা। আর তারপরই সোমবার ফের দেখা মিলল ঝলমলে রোদের। কাকভোরে হালকা কুয়াশার দাপট ছিল। তবে বেলা বাড়ার সাথে সাথেই আকাশ পরিষ্কার হয়ে যায়। একধাক্কায় সর্বোচ্চ তাপমাত্রাও কমল ৩ ডিগ্রি। জানুয়ারির মাঝামাঝিতে ফের শীতের আমেজ ফিরে আসায় খুশি শীতবিলাসীরা। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী দু’দিন তাপমাত্রা আরও কমতে পারে।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, সোমবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। রাতের তাপমাত্রা আরও কমতে পারে। বাতাসে আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯০ শতাংশ। গত ২৪ ঘণ্টা বৃষ্টি হয়নি। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ভোরবেলা হালকা কুয়াশা ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে যায়। আগামী দু’দিন তাপমাত্রা আরও কমতে পারে।

[আরও পড়ুন: Coronavirus Update: কড়া বিধিনিষেধের সুফল? নিম্নমুখী রাজ্যের করোনা গ্রাফ, কমল পজিটিভিটি রেটও]

দক্ষিণ এবং উত্তরবঙ্গের জেলাগুলির ছবিও প্রায় একইরকম। হালকা থেকে মাঝারি কুয়াশার দাপট জারি থাকবে। তবে বেলা বাড়লেই পরিষ্কার আকাশের দেখা মিলবে। দক্ষিণবঙ্গে জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দার্জিলিং, কালিম্পং হালকা বৃষ্টিতে ভিজতে পারে। 

চলতি মরশুমের শুরুর দিকে ভালই ব্যাটিং করেছিল শীত। একধাক্কায় অনেকটাই হয়েছিল তাপমাত্রার পারদপতন। তবে বড়দিনের আগে থেকেই শীত কার্যত উধাও হয়ে যায়। গত বছর বেশ উষ্ণ বড়দিনের সাক্ষী ছিলেন বঙ্গবাসী। বছরের শুরু থেকে প্রায় দু’সপ্তাহ কেটে গেলেও জাঁকিয়ে শীতের দেখা পাওয়া ছিল দুষ্কর। তবে মকর সংক্রান্তি থেকে ফের শীত ফিরতে শুরু করে। সেদিন কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। ছিল কুয়াশার দাপটও। তবে সোমবার উধাও কুয়াশা। ফের দেখা মিলল ঝলমলে রোদের।

[আরও পড়ুন: এ কেমন পেশা! শুধু লাইনে দাঁড়িয়েই দিনে ১৬ হাজার টাকা আয় যুবকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে