Advertisement
Advertisement
Minister Birbaha Hansda allegedly attacked by Kurmi protestor

বীরবাহা হাঁসদার গাড়ি ভাঙচুরের পর আসরে অভিষেক, কুড়মি বিক্ষোভ নিয়ে ফোন মুখ্যমন্ত্রীকে

জেলা পুলিশ সুপারের কাছ থেকে রিপোর্ট তলব ডিজি'র। 

Kurmi protest: Abhishek calls CM Mamata Banerjee after Birbaha Hansda's vehicle vandalised । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:May 26, 2023 8:05 pm
  • Updated:May 26, 2023 9:28 pm

সুনীপা চক্রবর্তী, ঝাড়গ্রাম: কুড়মি বিক্ষোভে গড় শালবনিতে ধুন্ধুমার। মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়ি লক্ষ্য করে ইটবৃষ্টির পর আসরে নামলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বিক্ষোভকারীদের সঙ্গে একপ্রস্থ কথা বলেন। মুখ্যমন্ত্রীকে মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে গোটা বিষয়টি জানান তিনি। তারপর রাজ্য পুলিশের ডিজি কড়া ব্যবস্থা নেন। জেলা পুলিশ সুপারের কাছ থেকে রিপোর্ট তলব করেন। 

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচির মাঝে কুড়মিদের রোষে মন্ত্রী ও বিধায়কেরা। অভিযোগ, গড় শালবনি এলাকায় মন্ত্রী বীরবাহা হাঁসদা এবং বিধায়ক দেবনাথ হাঁসদার গাড়ি লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। বাইকে থাকা তৃণমূল কর্মীদের উপরেও লাঠি, বাঁশ হাতে হামলা চালানো হয় বলেও অভিযোগ।

Advertisement

শুক্রবার বিকেল থেকে গড় শালবনি এলাকায় অবরোধ শুরু করেন কুড়মি সম্প্রদায়ের মানুষজন। সন্ধে সাড়ে সাতটা নাগাদ ওই এলাকা দিয়ে যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়। অভিষেকের গাড়ির পরে ছিল মন্ত্রী বীরবাহা হাঁসদা, বিনপুরের বিধায়কের দেবনাথ হাঁসদার গাড়ি। অভিযোগ, বীরবাহা এবং দেবনাথের গাড়ি লক্ষ্য করে ইট ছোঁড়া হয়। বীরবাহার গাড়ির কাচ ভেঙে গিয়েছে। পুলিশের গাড়ি লক্ষ্য করেও পাথর বৃষ্টি করা হয়। বাইকে থাকা তৃণমূল কর্মীদের উপরেও লাঠি, বাঁশ হাতে হামলা চালানো হয় বলেও অভিযোগ।

Advertisement
Car
কুড়মিদের বিক্ষোভে ভাঙল বীরবাহা হাঁসদার গাড়ির কাচ।

[আরও পড়ুন: ফেল করলেই প্রেমে ইতি! প্রেমিকের ‘শর্ত’পূরণ করতে না পারায় আত্মঘাতী উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী]

এই ঘটনায় বেশ কয়েকজন জখম হয়েছেন। বীরবাহা হাঁসদার গাড়িচালকের চোখে আঘাত লাগে। ঘটনার তীব্র নিন্দা করেছেন মন্ত্রী-বিধায়কেরা। বীরবাহা হাঁসদার দাবি এই ঘটনার দায় নিতে হবে কুড়মিদেরই। এই খবর পেয়ে আসরে নামেন অভিষেক। গাড়ি থেকে নেমে পড়েন তিনি। বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন। ফোনে মুখ্যমন্ত্রীকে কুড়মি বিক্ষোভের কথা জানান। কীভাবে জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তার মাঝে বিক্ষোভ দেখাল কুড়মিরা, উঠছে সে প্রশ্ন। গোটা ঘটনার রিপোর্ট তলব করা হয়েছে।  

[আরও পড়ুন: বাঁকুড়ায় অঙ্গনওয়াড়ির খিচুড়িতে টিকটিকি! অসুস্থ কমপক্ষে ২৫ পড়ুয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ