২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চুক্তি অনুযায়ী প্রতিশ্রুতি পূরণ হয়নি! জমিরক্ষা কমিটির আন্দোলনে নতুন করে উত্তপ্ত ভাঙড়

Published by: Tiyasha Sarkar |    Posted: July 5, 2022 9:15 pm|    Updated: July 5, 2022 9:15 pm

Land committee stages protest in Bhangar, West Bengal | Sangbad Pratidin

ফাইল ছবি।

দেবব্রত মণ্ডল, বারুইপুর: একাধিক দাবিতে আন্দোলনের জেরে আবারও উত্তপ্ত হয়ে উঠল দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় (Bhangar)। মঙ্গলবার সকালে পাওয়ার গ্রিড প্রকল্পের গেটে তালা দিয়ে দিলেন আন্দোলনকারীরা। সরকারি চুক্তি অনুযায়ী প্রতিশ্রুতি পূরণ করা হয়নি, এমনটাই অভিযোগ জমিরক্ষা কমিটির।

মঙ্গলবার সকালে পাওয়ার গ্রিডের (Power Grid) গেটে তালা লাগিয়ে নতুন করে আন্দোলন শুরু করে জমি রক্ষা কমিটি। তাঁদের মূল দাবি, ভাঙড়ের জমি-জীবিকা-বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির সঙ্গে সরকার যে চুক্তি করেছিল, তা মানা হয়নি। দাবি আদায়ে অবস্থান বিক্ষোভের পথে আন্দোলনকারীরা। দাবিপূরণ না হওয়া অবধি আন্দোলন চলবে বলে জানিয়েছেন ওই কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা হাসান। তাঁদের কথায়, ‘‘হিমঘর এবং হাসপাতাল করে দেওয়ার দাবি মেনে নেওয়া হয়েছিল। কিন্তু বছর ঘুরে গেলেও এখনও হাসপাতাল চালু হয়নি। হিমঘরও কার্যত অথৈ জলে। এই অবস্থায় আমাদের দাবি না মানলে অনির্দিষ্ট কালের জন্য অবস্থান বিক্ষোভ চলবে।’’

[আরও পড়ুন: আচমকা কুণাল ঘোষের সঙ্গে দেখা রূপা গঙ্গোপাধ্যায়ের! তুঙ্গে BJP নেত্রীর দলবদলের জল্পনা]

পাওয়ার গ্রিড নিয়ে এক সময় আন্দোলনের ভরকেন্দ্র হয়ে উঠেছিল ভাঙড়। মঙ্গলবার সেই চেনা ছবি দেখা যায় খামারআইট, পদ্মপুকুর এলাকায়। এ নিয়ে ভাঙড়ের তৃণমূল নেতা কাইজার আহমেদের মত, ‘‘অহেতুক আন্দোলন করছে জমি কমিটির লোকজন। তাঁদের সব দাবিই মেনে নেওয়া হয়েছিল। মানুষ ক্ষতিপূরণ পেয়ে গিয়েছেন। এলাকার পরিস্থিতি স্বাভাবিক আছে। এই পরিস্থিতিতে এলাকা অশান্ত করার চেষ্টা চলছে।’’ এ বিষয়ে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেন, “এই সরকার কোনও প্রতিশ্রুতিই রাখে না। মুখ্যমন্ত্রী নিয়ম করে মিথ্যে বলেন।”

[আরও পড়ুন: লোহার রড নিয়ে মুখ্যমন্ত্রীর বাড়িতে কীভাবে ঢুকল হাফিজুল? তদন্তে SIT গঠন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে