১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের ধস নেমে বন্ধ কালিম্পং-সিকিম যোগাযোগ, দিঘায় প্রবল জলোচ্ছ্বাস

Published by: Sulaya Singha |    Posted: September 7, 2021 10:33 am|    Updated: September 7, 2021 12:27 pm

Landslide on NH-10, Sikkim-Kalimpong route closed | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবারের পর ফের মঙ্গলবার ধস (Landsilde) নেমে বিপত্তি। বন্ধ হয়ে গেল কালিম্পং-সিকিম (Sikkim-Kalimpong) যোগাযোগ। গত কয়েকদিন ধরেই উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি হচ্ছে। তার জেরে গতকাল ২৯ মাইলের কাছে ১০ নম্বর জাতীয় সড়কে ধস নামে। রাস্তা পরিষ্কার করে যান চলাচল স্বাভাবিক করা হয়। কিন্তু মঙ্গলবার ফের নামল ধস। ফলে আবারও কালিম্পং ও সিকিমের সঙ্গে শিলিগুড়ির সড়কপথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ল।

ইতিমধ্যেই রাস্তা পরিষ্কারের কাজ শুরু করা হয়েছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হতে সন্ধে হয়ে যাবে বলেই মনে করা হচ্ছে। শিলিগুড়ির সঙ্গে সড়কপথে সিকিমের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় পর্যটকদের পাশাপাশি সমস্যায় পড়েছেন স্থানীয় ব্যবসায়ীরাও। উল্লেখ্য, এর আগে গত শুক্রবার রাতে কালিম্পংয়ের পেডং বাজারে ধসে চাপা পড়ে মৃত্যু হয়েছিল বৃদ্ধের। যদিও এদিনের ধসে কোনও হতাহতের খবর নেই।

[আরও পড়ুন: কুকুরের সঙ্গে উদ্দাম যৌনতা! বিপাকে তরুণী, হতে পারে জেলও]

গত কয়েকদিন ধরেই উত্তরবঙ্গের একাধিক জেলা ভিজছে বৃষ্টিতে। আর তার জেরেই বারবার বিপত্তি। আজও উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মূলত পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে কয়েক পশলা ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। বাকি জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বুধবার থেকে অবশ্য বৃষ্টির পরিমাণ কমবে বলেই মনে করা হচ্ছে।

এদিকে, দক্ষিণবঙ্গেও আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত মেঘলাই থাকবে আকাশ। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। কয়েক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া এবং বাঁকুড়াতে। এদিন সকালে আবার দিঘাতে প্রবল জলোচ্ছ্বাস দেখা দেয়। গার্ডওয়াল টপকে রাস্তায় উঠে আসে সমুদ্রের জল। জল ঢুকছে মৌসুনিতে। আগেই মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস সত্যি করেই এদিন বৃদ্ধি পেল জলোচ্ছ্বাস।

[আরও পড়ুন: কোটি কোটি টাকা তোলাবাজির অভিযোগে গ্রেপ্তার সুজিত সরকারের ছবির অভিনেত্রী!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে